লোকসভা নির্বাচন ২০১৯ (Lok Sabha Elections 2019) এ সমাজবাদী পার্টিকে সমর্থন দেওয়া নিষাদ পার্টি এবার মহাজোট থেকে আলাদা হয়েছে। অখিলেশের থেকে আলাদা হয়ে তাঁরা নির্বাচনে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে। এরপর নিষাদ পার্টির নেতারা লখনৌতে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সাথে সাক্ষাৎ ও করেন।

নিষাদ পার্টির সভাপতি সঞ্জয় নিষাদ লখনৌতে বিজেপির সদর দফতরে যান। ওনার বিজেপির সদর দফতরে গিয়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সাথে সাক্ষাৎই প্রমাণ করে দেয় যে তাঁরা এই নির্বাচন আর সমাজবাদী পার্টির সাথে লড়বে না। নিষাদ পার্টি এবার বিজেপির সাথে মিলে একসাথে নির্বাচনে লড়তে পারে।

দলের সভাপতি সঞ্জয় নিষাদ শুক্রবার ঘোষণা করে বলেন যে তাঁরা এবার আর সমাজবাদী পার্টির সাথে মিলে নির্বাচনে লড়বেন না। উনি বলেন এরবার তিনি স্বাধীন ভাবে নির্বাচনে লড়তে চান, তাছাড়াও অন্য বিকল্প নিয়ে ভাবনা চিন্তা করছেন। সঞ্জয় নিষাদ বলেন, ‘সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব বলেছিলেন, আমাদের দলের জন্য আসন সংরক্ষিত রাখবেন। কিন্তু উনি পোস্টার অথবা কোন চিঠিতেই আমাদের নাম নেননি। আর এই জন্য আমাদের দলের কর্মীরা চিন্তিত। আর এই কারণেই আমরা মহাজোট থেকে আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”


Sanjay Nishad With Yogi Adityanath

আপনাদের জানিয়ে রাখি, ২৬ মার্চ অখিলেশ সপা আর নিষাদ পার্টির জোটের কথা ঘোষণা করেছিলেন। আর সেই ঘোষণার পরেই অখিলেশ গোরখপুর জেতার স্বপ্ন দেখছিল। গোরখপুরের উপনির্বাচনে সঞ্জয় নিষাদের ছেলে প্রবীণ নিষাদ সপার প্রার্থী হিসেবে দাঁড়িয়ে জয়লাভ করেছিলেন।

বিজেপি দফতরে কেন্দ্রীয় মন্ত্রী জে.পি নাড্ডা আর সুনীল বনসলের সাথে সঞ্জয় নিষাদ সাক্ষাৎ করেন। সঞ্জয় নিষাদের ছেলে প্রবীণ নিষাদ বর্তমানে গোরখপুর থেকে সাংসদ, শোনা যাচ্ছে গোরখপুর আসনটি বিজেপি নিষাদ পার্টিকে ছেড়ে দিতে পারে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.