বড় খবরঃ ৪০০ শতাংশ ভোট বাড়ছে বিজেপির, আসন সংখ্যা বেড়ে দাঁড়াবে …

লোকসভা ভোটের ঢাকে কাঠি পড়েছে। দেশের সব দলই জেতার জন্য কোমর বেঁধে নেমে পড়েছে। কিন্তু সব্দলকে পিছিয়ে ফেলে এগিয়ে আছে বিজেপি। ভারতের সবকটি টিভি চ্যানেলের সমীক্ষা অনুযায়ী একক সংখ্যাগরিস্থতায় আবারও সরকার গড়তে চলছে বিজেপি। তবে দু-একটি চ্যানেল বিজেপিকে কয়েকটি আসনের জন্য পিছিয়েও রেখেছে।

এরই মধ্যে বাংলার সমীক্ষা সামনে নিয়ে চলে এসেছে ‘এবিপি নিয়েলসন” কিছুদিন আগে এই নিয়েলসন বিজেপিকে মাত্র ৩টি আসনে সম্ভাব্য জয়ী দেখাচ্ছিল। কিন্তু এবার তাঁরা বলছে এরাজ্যে বিজেপির ভোট ৪০০ শতাংশ বাড়তে চলেছে। গতবারের দুটি আসনতো জিতছেই বিজেপি, তাছাড়াও শাসকদল তৃণমূল ও বামেদের একটি আসনে থাবা বসাতে চলেছে বিজেপি।

নিয়েলসন এর সমীক্ষা অনুযায়ী এরাজ্যে ৮ টি আসন পেতে পারে বিজেপি। গতবার দুটি আসন পেয়েছিল, সেই আসনগুলো বাদ দিয়ে আরও ছয়টি আসন দখল করতে চলেছে বিজেপি। ছয়টির মধ্যে পাঁচটি আসনই বর্তমানে তৃণমূলের দখলে। আরেকটি আসন বামাদের দখলে।

নিয়েলসন এর সমীক্ষা অনুযায়ী, বিজেপি কৃষ্ণনগর, বনগাঁ, আলিপুরদুয়ার, বালুরঘাট ও ব্যারাকপুর আসন গুলো তৃণমূলের থেকে ছিনিয়ে নিতে চলেছে। আরেকদিকে বামেদের দখলে থাকা রায়গঞ্জ আসন বিজেপির ঝুলিতে আসতে চলেছে এবার। তাছাড়াও আসানসোল আর দার্জিলিং বিজেপির ঝুলিতেই থাকবে।

শুধু আসনই না, এবার ভোট শতাংশেও এগিয়ে যেতে চলেছে বিজেপি। ২০১৪ সালে এরাজ্যে বিজেপি ১৭.৪ শতাংশ ভোট পেয়েছিল। এবার সেই সংখ্যা পেড়িয়ে ২৬ শতাংশ ভোট পেতে পারে বিজেপি বলছে নিয়েলসন এর সমীক্ষা। এই বাড়তি ৮.৫ শতাংশ ভোট তৃণমূলের কাছে চরম চাপের ব্যাপার হতে চলেছে। যদিও এখনো রাজ্যে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বরা সেরকম ভাবে প্রচারে আসেনি। আগামী মাস থেকেই এরাজ্যে প্রচারে আসছেন কেন্দ্রীয় নেতৃত্ব, আর তারপর আবারও সমীক্ষায় আসন বাড়তে পারে বিজেপির।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.