উত্তর প্রদেশে ধর্মান্তকরণের আরেক মাফিয়া মৌলানা কালীম সিদ্দিকী গ্রেফতার, ট্রাস্টের মাধ্যমে টাকা ছড়াতো ছত্রাকের মতো গজিয়ে উঠা মাদ্রাসাগুলোতে, উমর গৌতমের মতো তার ও এবার খেলা শেষ

উত্তর প্রদেশ উগ্রবাদ দমন শাখার গোয়েন্দারা বুধবার ধর্মপ্রচারক মৌলানা কালীম সিদ্দিকীকে ধর্মান্তকরণের দায়ে গ্রেফতার করেন।

৬৪ বছর বর্ষীয় সিদ্দিকী জামিয়া এমাম ওয়ালিউল্লাহ ট্রাস্ট চালায়। ওই ট্রাস্টের মাধ্যমে সে মাদ্রাসাগুলোতে অঢেল টাকা পাঠাতো, বিদেশ থেকে ও প্রচুর টাকা সংগ্রহ করতো সে, গোয়েন্দা সূত্রে খবর।
উত্তর প্রদেশের অতিরিক্ত পুলিশের নির্দেশক প্রশান্ত কুমার বলেন, “অনুসন্ধানে বেরিয়েছে মৌলানা কালীম সিদ্দিকীর ট্রাস্ট ৩ কোটি বিদেশী মুদ্রা সংৰোহ করেছে। এর মধ্যে, ১.৫ কোটি টাকা এসেছে বাহরিন থেকে”।

এদিকে, আম আদমি পার্টির বিধায়ক আমানুল্লা খান টুইটারে ধৃত মৌলানার পক্ষে গলা ফাটাচ্ছে।
“মৌলানা সিদ্দিকী একজন সমানিত ধর্মীয় নেতা যাকে ভোটের আগে গ্রেফতার করা হলো।মুসলমানদের উপর অত্যাচার বেড়েই চলেছে।” টুইট বার্তায় খান জানায়।
খান এর আগে জনপ্রিয় ধর্মগুরু যতি নরসিংহানন্দ সরস্বতীকে মাথা কেটে খুনের হুমকি দেয়।

এর আগে উত্তরপ্রদেশ এ টি এস ধৰ্ম পরিবর্তনের মাফিয়া উমর গৌতমের গ্রেফতারের পর এই ধরণের চক্রগুলোর উপর নজরদারি কষে। সে ইসলামিক দাওয়াহ সেন্টার নামে ধর্ম পরিবর্তনের জন্য কুখ্যাত সংগঠন চালাতো। উলেখ্য, এই সংগঠন পশ্চিমবঙ্গ, ত্রিপুরা ও আসামে ও ধর্মান্তকরণের সাথে যুক্ত।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.