ব্যাবহার করে ছুঁড়ে ফেলে দিল! কানাইয়া কুমারকে বেগুসরাই থেকে টিকিট দিল না মহাজোট বন্ধন।

JNU এর কুখ্যাত বামপন্থী ছাত্র কানাইয়া কুমার, যার উপর দেশদ্রোহীতার মামলাও চলছে। সেই কানাইয়া কুমার এবার রাজনীতিতে বড় ঝটকা পেয়েছে। আর ঝটকা তাদের থেকে পেয়েছে যাদের উপর ভরসা করে কানাইয়া কুমার এতদিন লাফালাফি করছিলেন। আসলে কানাইয়া কুমার বেগুসরাই সিট থেকে জোটের হয়ে পার্থী হতে চেয়েছিল।কানাইয়া কুমার CPI এর হয়ে পার্থী হতে চেয়েছিলেন এবং RJD, কংগ্রেস পার্টি কানাইয়া কুমারকে সমর্থন করবে বলে খবর ছিল।

প্রাপ্ত খবর অনুযায়ী RJD ও কংগ্রেস কানাইয়া কুমারকে লোকসভার ঠিক আগেই ঝটকা দিয়েছে। RJD বেগুসরাই থেকে তেজস্বী যাদবকে পার্থী হিসেবে দাঁড় করানোর সিধান্ত নিয়েছে। বিহারে সিপিআই এর থেকে RJD এর প্রভাব বহুলগুন বেশি। CPI এর প্রভাব বিহারে নেই বললেই চলে। এমন পরিস্থিতিতে কংগ্রেস RJD কে সমর্থন করবে এবং কানাইয়া কুমারকে একা লড়তে হবে। কানাইয়া কুমার এতদিন মহাজোটের হয়ে ফ্রীতে যে প্রচার করে তা এখন ব্যার্থ বলে মনে হচ্ছে।

এতদিন কংগ্রেস ও RJD তাদের প্রচারের জন্য দেশদ্রোহী মামলায় জড়িত কানাইয়া কুমারকে ব্যাবহার করে নিয়েছে। আর এখন লোকসভা নির্বাচন আসতেই কানাইয়া কুমারকে একা ছেড়ে দিয়েছে। অনেকে দাবি করেছে যে, কানাইয়া কুমার দেশে দেশদ্রোহী হিসেবে ছবি তৈরি করে ফেলেছে। এই কারণে সব দল বামপন্থী কানাইয়া কুমার থেকে দূরত্ব বজায় রাখতে চাইছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.