ভারতে ৯৩-লক্ষ ছাড়াল করোনা-সংক্রমণ, মৃত্যু বেড়ে ১,৩৫,৭১৫

দৈনিক সংক্রমণ ও মৃত্যু কমলেও দেশে বাড়ল সক্রিয় রোগীর সংখ্যা। একইসঙ্গে বাড়তে বাড়তে ভারতে ৯৩-লক্ষের গণ্ডি ছাড়িয়ে গেল করোনা-সংক্রমণ। শুক্রবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা ৯৩,০৯,৭৮৮-এ পৌঁছে গেল। ভারতে বিগত ২৪ ঘন্টায় (বৃহস্পতিবার সারাদিনে) নতুন করে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত ৪৯২ জনের মৃত্যু হয়েছে। শেষ ২৪ ঘন্টায় ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৩,০৮২ জন।
শুক্রবার সকাল আটটা পর্যন্ত ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ১,৩৫,৭১৫ জন। বিগত ২৪ ঘন্টায় ভারতে সুস্থ হয়েছেন ৩৯,৩৭৯ জন, ফলে এযাবৎ দেশে করোনা-মুক্ত হয়েছেন ৮৭,১৮,৫১৭ জন রোগী। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, শুক্রবার সকাল আটটা পর্যন্ত ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪ লক্ষ ৫৫ হাজার ৫৫৫ জন, বিগত ২৪ ঘন্টার মধ্যে বেড়েছে ৩,২১১ জন।
২৬ নভেম্বর (বৃহস্পতিবার সারা দিনে) ভারতে ১১,৩১,২০৪টি করোনা-স্যাম্পেল টেস্ট করা হয়েছে। ১১,৩১,২০৪টি স্যাম্পেলের মধ্যে পজিটিভ এসেছে ৪৩,০৮২টি স্যাম্পেল, বাকিগুলি নেগেটিভ। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, এ পর্যন্ত দেশে ১৩,৭০,৬২,৭৪৯টি করোনা-স্যাম্পেল টেস্ট করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.