ব্রেকিং খবরঃ ধোপে টিকল না বিরোধীদের অভিযোগ, নির্বাচন কমিশন থেকে ক্লিনচিট পেলেন প্রধানমন্ত্রী

নির্বাচন কমিশন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মিশন শক্তি” এর ঘোষণাকে নির্বাচনী বিধি লঙ্ঘন করার অভিযোগ উড়িয়ে দিয়েছে। কমিশন জানায়, প্রধানমন্ত্রী ওনার ভাষণে কোনোরকম ভাবেই ওনার দলের কথা তোলেন নি। কমিশন আরও জানায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওনার ভাষণে নিজের দলকে ভোট দেওয়ার কোথাও বলেন নি।

নির্বাচন কমিশন এর জন্য একটি তদন্ত কমিটি গঠন করেছিল, তাছাড়াও দূরদর্শন এবং আকাশবানীর প্রসারণে নিয়ে তথ্য চেয়েছিল।বিরোধীদের অভিযোগের পর নির্বাচন কমিশন বুধবার একটি প্যানেল গঠন করেছিল। ওই প্যানেলের কাজ ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মিশন শক্তি” এর ভাষণের তদন্ত করা। বিরোধী দল অভিযোগ করে বলেছিল, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওনার ভাষণে নিজের সরকার উপলব্ধি সমন্ধ্যে মানুষকে অবগত করিয়েছিলেন। ওনার ভাষণে রাষ্ট্রীয় সুরক্ষা নিয়ে কিছুই ছিলনা।

আপনাদের জানিয়ে রাখি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বুধবার জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে বলেছিলেন, ‘আজ ভারত মহাকাশে সুপার পাওয়ার হয়ে গেছে। ভারত আজ নিজের নাম স্পেস পাওয়ার রুপে ইতিহাসে দায়ের করেছে।”

প্রধানমন্ত্রীর এই ঘোষণা পর বিরোধীদের অভিযোগ অনুযায়ী নির্বাচন কমিশন এই ভাষণের উপর কড়া নজর রেখেছিল। কমিশন প্রধানমন্ত্রীর এই ভাষণের বিভিন্ন দিক নিয়ে চর্চা করেছে। এই ভাষণে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন নিয়েও চর্চা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.