“রাহুল গান্ধীকে নেতা মানতে পারবো না”, কংগ্রেস থেকে ইস্তফা দিলেন মহারাষ্ট্র বিধানসভার বিরোধী নেতা।

লোকসভা নির্বাচনের হাওয়া কোন পার্টির দিকে বইছে এটা জানার জন্য মিডিয়ায় সার্ভের দিকে লক্ষ করার প্রয়োজন নেই। কারণ মিডিয়ার সার্ভের দিকে লক্ষ করতে গেলে আপনার গণনা ভ্রমিত হতে পারে। তাই ভোটের হাওয়া বোঝার করার জন্য আপনি নেতাদের গতিবিধি, চালচলনের উপর লক্ষ করুন। এতে আপনি খুব সহজেই বুঝতে পারবেন হাওয়া কোন দিকে বইছে।

বিগত মাসে এমন কোনোদিন বাকি যাচ্ছে না যখন কংগ্রেস, TMC,RJD,BJD, সপা-বসপা থেকে নেতারা বিজেপির দিকে ঝুঁকে পড়ছে তথা বিজেপিতে যোগদান করছে। প্রায় প্রত্যেকদিন কোনো না কোনো নেতা পার্টি ছেড়ে বিজেপিতে যোগদান করছে। মহারাষ্ট্রে কংগ্রেস সবথেকে বড় বিরোধী দল। বিধানসভার মধ্যে কংগ্রেসের নেতা ছিলেন রাধাকৃষ্ণান ভিখে পাটিল। কিছুদিন আগে রাধাকৃষ্ণান ভিখে পাটিল এর ছেলে সুজয় ভিখে পাটিল বিজেপিতে যোগদান করেছে।

আর এখন রাধাকৃষ্ণান ভিখে পাটিলও কংগ্রেস থেকে ইস্তফা দিয়ে দিয়েছেন। সূত্রের খবর অনুযায়ী রাধাকৃষ্ণান ভিখে পাটিল রাহুল গান্ধীকে নিজের নেতা মানতে অস্বীকার করেছেন। খবর আসছে যে উনিও এবার বিজেপিতে যোগদান করার জন্য এগোচ্ছেন। যেকোনো সময় উনি বিজেপিতে যোগদান করবেন বলে খবর আসছে। মহারাষ্ট্রে ৪৮ টি লোকসভা আসন রয়েছে। এখানে কংগ্রেস পার্টি এনসিপি এর সাথে জোট করে নির্বাচন লড়বে। অন্যদিকে বিজেপি শিবসেনার সাথে জোট করে নিয়েছে। এখন হাওয়া কোন দিকে আছে সেটা খুব সহজেই বোঝা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.