ভিডিওঃ রাস্তা আটকে নামাজ পড়ার বিরোধিতা করায় জ্বলে উঠলো এলাকা! একজনের মৃত্যুর পর জারি হল কারফিউ

অসমের হাইলাকান্দি (Hailakandi) জেলায় সাম্প্রদায়িক উত্তেজনা ছড়ানোর পর এক ব্যাক্তির মৃত্যু হয়েছে। এবং ১৪ জনের আহত হওয়ার খবর আসছে। এই ঘটনার পর শুক্রবার সেখানে কারফিউ জারি করা হয়। এলাকায় শান্তি বজায় রাখার জন্য সেনা মোতায়েন করা হয়েছে। আরেকদিকে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল (Sarbananda Sonowal) এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

১০ই মে সন্ধ্যে ছয়টা থেকে ১২ মে সন্ধ্যে সাতটা পর্যন্ত ওই এলাকায় কারফিউ জারি করা হয়েছে। স্থানীয় সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, এলাকার সংখ্যালঘুরা প্রচণ্ড পরিমাণে উত্তেজিত হয়ে হিন্দুদের দোকান পাটে ভাঙচুর এবং লুটপাট চালায়। এছাড়াও অনেক সরকারী সম্পত্তিও নষ্ট হয়েছে বলে জানা যায়। প্রথমে সাম্প্রদায়িক উত্তেজনা ছড়ানোর পর হাইলাকান্দি নগরে গতকাল দুপুর একটা থেকে অনিশ্চিত কালের জন্য কারফিউ ঘোষণা করা হয়েছিল।

আধিকারিক সুত্রে জানা যায় যে, হাইলাকান্দিতে (Hailakandi) মসজিদের সামনে রাস্তা আটকে নামাজ পড়ার বিরোধিতা করার পর এই ঘটনা ঘটে। দুই সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ বাধার ফলে শান্তি বজায় রাখার জন্য সেখানে কারফিউ জারি করা হয়, এবং সেনা মোতায়েন করা হয়।

https://www.facebook.com/animesh.debnath.1992/posts/1051997604989564

আধিকারিক সুত্রে জানা যায় যে, এই সাম্প্রদায়িক সংঘর্ষে কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। ১৫টির উপরে যানবাহনকে জ্বালিয়ে দেওয়া হয়েছে। এবং ১২ টি দোকানে লুটপাট ও ভাঙচুর চালানোর পর জ্বালিয়ে দেওয়া হয়। আধিকারিক সুত্রে জানা যায় যে, একজন আহত ব্যাক্তি শিলচরের মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে গতকাল রাতে চিকিৎসা চলাকালীন মারা গেছেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.