ভোটের বাজারে দেশের বিভিন্ন জায়গা থেকে মাঝে মাঝেই উদ্ধার হচ্ছে বিপুল পরিমাণ টাকা। গোপন সূত্রে খবর পেয়ে আয়কর হানা হলে আর রক্ষে নেই। খালি হাতে ফিরছেন না তদন্তকারী অফিসাররা। এ বার বেঙ্গালুরুতে গাড়ির টায়ারের ভিতর থেকে উদ্ধার হয়েছে ২ কোটি ৩০ লক্ষ টাকা। আয়কর দফতরের আধিকারিকদের অনুমান, ভোটের আগে কর্ণাটকের বিভিন্ন জায়গায় এই টাকা বিলি করার উদ্দেশ্য ছিল।

শনিবার বেঙ্গালুরু থেকে শিবমোগ্গায় পাচার করার কথা ছিল এই বিপুল পরিমাণ টাকা। কিন্তু তার আগেই আয়কর দফতরের হানায় উদ্ধার হয়েছে এই টাকা। আয়কর দফতরের অফিসাররা জানিয়েছেন, গোপন সূত্রে খবর আগেই ছিল তাঁদের কাছে। সেইমতো সন্দেহভাজনের বাড়িতে হানা দেয় তদন্তকারী অফিসাররা। বাড়ির পর সন্দেহভাজনের গাড়িতেও শুরু হয় তল্লাশি। সেই সময় গাড়িতে রাখা একটি অতিরিক্ত টায়ার থেকে উদ্ধার হয়েছে ২ কোটি ৩০ লক্ষ টাকা।

সংবাদসংস্থা এএনআই একটি ভিডিও প্রকাশ করেছে। যেখানে দেখা গিয়েছে ওই টায়ারটি কেটে ভিতর থেকে একের পর এক টাকার বান্ডিল উদ্ধার করছেন আয়কর দফতরের আধিকারিকরা। দেখা গিয়েছে, একটি ঘরে একজন অফিসার টায়ারটি ধরে বসে রয়েছেন। আর একজন টায়ারটি কেটে তার ভিতর থেকে ২০০০ টাকার বান্ডিল বের করছেন। পাশেই একটি টেবিলের উপর রাখা রয়েছে অন্তত ২০টি টাকার বান্ডিল।

শনিবারই গোয়া এবং কর্ণাটক থেকে ৪ কোটি টাকা উদ্ধার করেছে আয়কর দফতর। এর আগে টাকা ছড়িয়ে ভোট কেনার অভিযোগে ভেলোরেও ভোট বাতিল করেছিল নির্বাচন কমিশন। লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ১৮ এপ্রিল তামিলনাড়ুর ৩৯ টি আসনে একসঙ্গে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের অনুমতি সাপেক্ষে নির্বাচন কমিশন সেখানে ভোট বাতিল করে। একটি বিবৃতিতে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়, ডিএমকে পার্টির কোষাধ্যক্ষ দুরাই মুরুগানের বাড়ি ও তাঁদের মালিকানায় থাকা কিংসটন মেডিকেল কলেজ থেকে বিপুল পরিমাণে নগদ টাকা সম্প্রতি উদ্ধার করেছে আয়কর দফতর। মুরুগানের ছেলে আনন্দ কাতির আনন্দ ভেলোরে ডিএমকে প্রার্থী। তাঁর বাড়ি থেকেও উদ্ধার হয়েছে টাকা। সব মিলিয়ে ১১.৪৮ কোটি টাকা পাওয়া গিয়েছিল আয়কর হানায়।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.