অমিত শাহ ও যোগী আদিত্যনাথকে খুনের হুমকি দিয়ে ইমেল

অমিত শাহ ও যোগী আদিত্যনাথকে খুনের হুমকি দিয়ে ইমেল এল সিআরপিএফ-এর দফতরে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে হত্যার হুমকি দিয়ে ইমেল এসেছে মুম্বইয়ে সিআরপিএফ-এর সদর কার্যালয়ে। সিআরপিএফ-এর তরফে সংবাদসংস্থা এএনআইকে এই হুমকি ইমেলের কথা জানানো হয়েছে। এদিকে, সরাসরি খুনের হুমকি দিয়ে এই ইমেলের পর থেকে অমিত শাহ ও যোগী আদিত্যনাথ দু’জনেরই নিরাপত্তা বাড়ানো হয়েছে।

পাঁচ রাজ্যে বিধানসভা ভোট চলাকালীনই বিস্ফোরক তথ্য সামনে আনল সিআরপিএফ। দিন কয়েক আগেই মুম্বইয়ে সিআরপিএফ-এর সদর কার্যালয়ে একটি হুমকি ইমেল আসে। সিআরপিএফ-এর তরফে জানানো হয়েছে, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগীকে আদিত্যনাথ ও স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে মেরে ফেলা হবে বলে ওই ইমেলে লেখা রয়েছে। ১১ জন আত্মঘাতী জঙ্গি দেশের বিভিন্ন ধর্মীয় স্থান এবং গুরুত্বপূর্ণ জায়গায় হামলা চালাবে বলেও হমকি দেওয়া হয়েছে ওই ইমেলে। এদিকে, শাহ ও যোগীর উদ্দেশ্যে এই হুমকি ইমেলের বিষয়টি নিয়ে ইতিমধ্যেই একাধিক গোয়েন্দা বিভাগকে সতর্ক করে দেওয়া হয়েছে। যদিও এই হুমকি ইমেল কারা পাঠিয়েছে তা এখনও স্পষ্ট নয়। তবে ইমেলটি কোথা থেকে বা কারা পাঠিয়েছিল সেব্যাপারে তদন্ত শুরু হয়েছে।

অন্যদিকে, দেশের অন্দরেও মাথাচাড়া দিচ্ছে মাওবাদী সমস্যা। দিন কয়েক আগেই ছত্তীশগড়ে মাওবাদী হামলায় নিহত হন ২২ সিআরপিএফ জওয়ান। জদলপুরে গিয়ে শহিদ ২২ জওয়ানকে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।
সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, “গত বেশ কয়েকবছর ধরেই দেশের বিভিন্ন প্রান্তে মাওবাদীদের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে দেশ। তা এবার আরও জোরদার করা হবে। দেশে শান্তি বজায় রাখতে ও দেশবাসীকে সুরক্ষিত রাখতে যে জওয়ানরা শহিদ হলেন, তাঁদেরকে গোটা দেশ সম্মান জানাচ্ছে। প্রধানমন্ত্রী ও কেন্দ্র সরকারের তরফে আমিও তাঁদের স্যালুট করছি। এই আত্মবলিদানকে আমরা ব্যর্থ হতে দেব না। মাওবাদী দমনে আমাদের লড়াই তীব্র থেকে তীব্রতর হবে। যতদিন না মাওবাদীরা এই দেশ থেকে শেষ হচ্ছে, ততদিন আমরা শান্তি পাব না। এই ঘটনায় জওয়ানদের মনোবলে চিড় ধরতে দেব না আমরা। মাওবাদীদের চূড়ান্ত পরিণতি এবার ঘনিয়ে এসেছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.