দুর্গাপুজোর আগেই কৃষকদের ১৮ হাজার, অফিসারদের ফাইল রেডি করতে বললেন প্রধানমন্ত্রী

বাংলায় বিজেপি সরকার গড়তে পারলে দুর্গাপুজোর আগেই কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি ১৮ হাজার টাকা ট্রান্সফার করা হবে বলে শনিবার অঙ্গীকার করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন তারকেশ্বরে সভা করেছেন প্রধানমন্ত্রী। যে তারকেশ্বর ও তার আশপাশের এলাকা উর্বর কৃষি এলাকা বলেই পরিচিত। প্রধানমন্ত্রী সেখানে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় স্রেফ রাজনৈতিক কারণে বাংলায় কেন্দ্রের কিষাণ সম্মান প্রকল্পের বাস্তবায়ন হতে দেননি। বাংলায় বিজেপি সরকার এলে আমি শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকব। তার পর যিনি মুখ্যমন্ত্রী হবেন, তাঁকে বলব ভাই দিল্লি থেকে আমাকে টাকা পাঠাতে হবে, আপনি দ্রুত এই বিষয়টা মন্ত্রিসভার প্রথম বৈঠকে পাশ করুন। যে টাকা দিতে দেননি, সেই বকেয়া টাকা সহ সব কৃষক ১৮ হাজার টাকা করে পাবেন।

এখানেই থামেননি প্রধানমন্ত্রী। তিনি বলেন, দশ বছর ধরে এখানে সরকার ঘুমোচ্ছিল। সেই মেশিন সচল করতে হবে। আমি কথা দিচ্ছি, দুর্গাপুজোর আগে সব কৃষকের অ্যাকাউন্টে ১৮ হাজার করে টাকা ট্রান্সফার করা হবে।

শুধু তা নয়, রাজ্য সরকারের অফিসারদের উদ্দেশে বলেন, বাংলার সরকারের আমলাদের বলছি, যেখানে যেখানে ভোট হয়ে গেছে, সেখানে কৃষকদের নামের তালিকা তৈরি করুন। তাদের অ্যাকাউন্টের সঙ্গে আধার নম্বরের সংযুক্তিকরণ হয়েছে কিনা দেখুন। সব রেডি করে রাখুন। যাতে বিজেপি সরকার গঠনের সঙ্গে সঙ্গে ফটাফট টাকা পাঠানোর প্রক্রিয়া শুরু হয়ে যায়।

অনেকের মতে, এ কথা বলে প্রধানমন্ত্রী আসলে বাংলার মানুষের কাছে একটি ধারণা তৈরি করতে চাইছেন। তা হল, মমতা তথা তৃণমূলের পরাজয় অনিবার্য। বাংলায় বিজেপি সরকার গড়তে চলেছে। স্রেফ সময়ের অপেক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.