ইমরান খানকে তুলোধোনা করে যোগী আদিত্যনাথের ভূয়সী প্রশংসা পাকিস্তানি মিডিয়ায়

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) কাজের প্রশংসা শুধু ভারতেই নয়, এবার ভারতের বাইরে পাকিস্তানেও (Pakistan) হচ্ছে। উল্লেখ্য, পাকিস্তানি মিডিয়া যোগী আদিত্যনাথের ফ্যান হয়ে গেছে। শুধু তাই নয়, পাকিস্তানি মিডিয়া যোগী সরকারকে ইমরান খান (Imran Khan) সরকারের থেকে অনেক ভালোও বলেছে।

পাকিস্তানের দৈনিক সংবাদ মাধ্যম ‘ডন” (Dawn Newspaper) এর সম্পাদক ফাওয়াদ হুসেইন করোনার মধ্যে যোগী সরকারের নেওয়া পদক্ষেপের প্রশংসা করে একটি ট্যুইট করেন।

ফাওয়াদ হুসেইন ট্যুইট করে যোগী আদিত্যনাথ আর পাকিস্তানের ইমরান খান সরকারের তুলনা করে যোগী সরকারের প্রশংসা করেন। উনি লেখেন, ‘ভালো করে এই গ্রাফ দেখুন। এই গ্রাফে করোনার কারণে পাকিস্তানের মৃত্যুর হার আর ভারতের রাজ্য উত্তর প্রদেশের পরিসংখ্যান দেখাচ্ছে। পাকিস্তান আর উত্তর প্রদেশের জনসংখ্যা এক। উত্তর প্রদেশের তুলনায় পাকিস্তানে জন ঘনত্ব কম। উত্তর প্রদেশে কড়া ভাবে লকডাউন পালন হয়েছে, কিন্তু পাকিস্তানে এটা সম্ভব হয় নি। তাঁর কারণ স্বরুপ আমাদের দেশে করোনার সংক্রমণ আর মৃত্যুর দর উত্তর প্রদেশের থেকে বেশি।”

উনি বলেন, পাকিস্তানের জনসংখ্যা ২০ কোটি আর উত্তর প্রদেশের জনসংখ্যা ২২.৫ কোটি। কিন্তু পাকিস্তানের তুলনায় উত্তর প্রদেশে করোনায় আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা অনেক কম।

উল্লেখ্য, উত্তর প্রদেশে এখনো পর্যন্ত ১০ হাজার ২৬১ জনের মধ্যে করোনার সংক্রমণ পাওয়া গেছে। আরেকদিকে, পাকিস্তানে করোনার সংখ্যা এক লক্ষ ছুঁইছুঁই। ওই দেশে এখনো পর্যন্ত ৯৮ হাজার ৯৪৩ জন এই মারক ভাইরাসে আক্রান্ত হয়েছে। এবং পাকিস্তানে ২০০২ জন প্রাণ হারিয়েছে। কিন্তু উত্তর প্রদেশে এখনো পর্যন্ত ২৭৫ জনই এই মার্ক ভাইরাসে প্রাণ হারিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.