আবর্জনার স্তুপের মধ্যেই কোয়ারেন্টাইন ক্যাম্প বানাল ভিখারি পাকিস্তান! ভাইরাল হল ভিডিও

পাকিস্তানে (Pakistan) করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্তদের সংখ্যা হুহু করে বেড়েই চলেছে। আর এই ভাইরাসে আক্রান্তদের সংখ্যা বেড়ে এখন ৩০৪ হয়ে গেছে। যদিও ইমরান (Imran Khan) সরকার ইরান সীমান্তে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য কোয়ারেন্টাইন সেন্টার বানিয়েছে। তবে এবার সেই কোয়ারেন্টাইন সেন্টার (quarantine camp) গুলোকে নিয়েই প্রশ্ন উঠছে।

আল জাজিরার একটি রিপোর্ট অনুযায়ী, এই কোয়ারেন্টাইন ক্যাম্পের (quarantine camp) শুধু কোয়ালিটি খারাপ না, এগুলো নোংরা আবর্জনার স্তুপের পাশে বানানো হয়েছে। অনেকেই সোশ্যাল মিডিয়ায় এই ক্যাম্প গুলোর ছবি আর ভিডিও শেয়ার করে ইমরান খান সরকারের তীব্র সমালোচনা করছেন।

পাকিস্তানের (Pakistan) সিন্ধ প্রভিন্সে সবথেকে বেশি করোনা সংক্রমণের মামলা সামনে এসেছে। সিন্ধ প্রভিন্সের স্বাস্থ মন্ত্রীর মুখপাত্র মরিন ইউসুফ এর অনুযায়ী, পাকিস্তানে (Pakistan) করোনা মামলায় নেওয়া পদক্ষেপ খুবি ভালো। আর চিকিৎসায় অভাবের কারণে এই রোগ ছড়াচ্ছে না। এই রোগ ছড়ানোর প্রধান কারণ হল যাঁদের রেসাল্ট পজিটিভ পাওয়া গেছে তাঁরা এই রোগ সম্বন্ধে কম জানে তাই।

ইরান সীমান্তে থাকা তাফতান ক্যাম্পের মানুষ আল জাজিরাকে জানায় যে, সেখানকার অবস্থা খুব খারাপ, খাওয়া দাওয়ার জন্যও অনেক সমস্যায় পড়তে হয়েছে। পাকিস্তান করোনার জন্য অনেক নিয়ম কানুন বানিয়েছে। পাকিস্তানের (Pakistan) নিয়ম অনুযায়ী, কারও মধ্যে করোনা ভাইরাস ধরা পড়লে তাঁকে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইন ক্যাম্পেই (quarantine camp) থাকতে হবে। যদিও কোয়ারেন্টাইন ক্যাম্প চালানো অথরিটি সমস্ত অভিযোগ খারিজ করে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.