‘সতর্ক, সজাগ থাকুন’, ওমিক্রন আবহে রাজ্যগুলিতে কেন্দ্রীয় দল পাঠানোর নির্দেশ মোদীর

ভারতেও দ্রুত ছড়াচ্ছে ওমিক্রন। আর তাই সরকারি আধিকারিকদের সঙ্গে বৃহস্পতিবার বিশেষ বৈকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের বিভিন্ন স্থানে কোভিড সংক্রমণ বেড়ে যাওয়ায় কর্মকর্তাদের সকল স্তরে সতর্ক ও সজাগ থাকার নির্দেশ দিয়েছেন মোদী। প্রধানমন্ত্রী আধিকারিকদের নির্দেশ দিয়েছেন যাতে কেন্দ্রীয় সরকারের তরফে এমন রাজ্যগুলিতে দল পাঠানো হয় যেখানে টিকাকরণের হার কম এবং করোনা সংক্রমণ ক্রমবর্ধমান। সেই রাজ্যের অপর্যাপ্ত স্বাস্থ্য পরিকাঠামো উন্নতিতে সহায়তা করার জন্যই কেন্দ্রীয় দল পাঠানোর এই পরিকল্পনা।

এদিন বৈঠকে কর্মকর্তারা প্রধানমন্ত্রী মোদীকে নতুন ভ্যারিয়েন্টের জেরে তৈরি হওয়া আশঙ্কাজনক পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন।  বিশ্বব্যাপী ওমিক্রনের বাড়বাড়ন্ত সম্পর্কেও প্রধানমন্ত্রীকে অবগত করা হয় এদিন। বিশ্বের যে যে দেশে টিকা প্রদানের হার বেশি থাকা সত্ত্বেও ওমিক্রনের হানা ভয়াবহ রূপ নিয়েছে, সেই দেশগুলি সম্পর্কে বিশদ তথ্য তুলে ধরা হয় প্রধানমন্ত্রীর সামনে। বৈঠকে প্রধানমন্ত্রী মন্তব্য করেন, করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্টের পরিপ্রেক্ষিতে আমাদের সতর্ক এবং সাবধান হওয়া উচিত। তিনি বলেন, ‘মহামারীর বিরুদ্ধে লড়াই শেষ হয়নি এবং কোভিড বিধি মেনে চলা আজও অত্যন্ত গুরুত্বপূর্ণ।’ ট্রেন্ডিং স্টোরিজ

প্রধানমন্ত্রী মোদী জেলা স্তরে স্বাস্থ্য ব্যবস্থার প্রয়োজনীয়তার উপর জোর দেন বৈঠকে। করোনার নতুন ভ্যারিয়েন্টের চ্যালেঞ্জ মোকাবিলা করতে যাতে দেশে সব জায়গা প্রস্তুত থাকে, সেই লক্ষ্যে কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি আধিকারিকদের এটা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন যে রাজ্যগুলিতে অক্সিজেন-সরবরাহের সরঞ্জাম সঠিক ভাবে ইনস্টল করা আছে এবং সম্পূর্ণরূপে কাজ করছে। প্রধানমন্ত্রী রাজ্যগুলিকে নিশ্চিত করতে বলেছেন যাতে সেখানকার যোগ্য জনগণকে যাতে কেভিডের বিরুদ্ধে সম্পূর্ণরূপে টিকা দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.