JEE Advanced: শুক্রবার বের হবে ফল, কীভাবে দেখবেন, জেনে নিন এক নজরে

1/5JEE Advanced পরীক্ষার ফল আগামী শুক্রবার, ১৫ অক্টোবর প্রকাশিত হবে। কোন সময়, সে বিষয়ে এখনও ঘোষণা হয়নি। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT Photo)

তবে আগামিকাল সকাল ১০টা থেকে কাউন্সেলিং শুরুর কথা। ফলে তার আগেই ফল বের হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
2/5তবে আগামিকাল সকাল ১০টা থেকে কাউন্সেলিং শুরুর কথা। ফলে তার আগেই ফল বের হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
কোন ওয়েবসাইটে ফল দেখা যাবে? www.jeeadv.ac.in ওয়েবসাইটে Result অংশে যেতে হবে। সেখানেই ডাউনলোড সেকশনের মধ্যে অপশন মিলবে। অ্যাডমিক কার্ডে দেওয়া তথ্যাদি দিয়ে লগ ইন করতে হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
3/5কোন ওয়েবসাইটে ফল দেখা যাবে? www.jeeadv.ac.in ওয়েবসাইটে Result অংশে যেতে হবে। সেখানেই ডাউনলোড সেকশনের মধ্যে অপশন মিলবে। অ্যাডমিক কার্ডে দেওয়া তথ্যাদি দিয়ে লগ ইন করতে হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
JEE অ্যাডভান্সড-এর পরীক্ষা বিশ্বের অন্যতম কঠিন প্রবেশিকা। এর মাধ্যমে IIT-তে স্নাতক স্তরে ভর্তি নেওয়া হয়। এছাড়া ন্যাশানাল ইনস্টিটিউট অব টেকনোলজি (NIT)-তেও ভর্তি হতে হয় এই প্রবেশিকার মাধ্যমে। প্রতীকী ছবি: এএনআই  (ANI )
4/5JEE অ্যাডভান্সড-এর পরীক্ষা বিশ্বের অন্যতম কঠিন প্রবেশিকা। এর মাধ্যমে IIT-তে স্নাতক স্তরে ভর্তি নেওয়া হয়। এছাড়া ন্যাশানাল ইনস্টিটিউট অব টেকনোলজি (NIT)-তেও ভর্তি হতে হয় এই প্রবেশিকার মাধ্যমে। প্রতীকী ছবি: এএনআই  (ANI )
গত ৩ অক্টোবর পরীক্ষা সংঘটিত হয়। এ বছর পরীক্ষা আয়োজনের ভার ছিল IIT খড়গপুরের উপর।(ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
5/5গত ৩ অক্টোবর পরীক্ষা সংঘটিত হয়। এ বছর পরীক্ষা আয়োজনের ভার ছিল IIT খড়গপুরের উপর।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.