বড় খবর : এবারও পুজোমণ্ডপে নো এন্ট্রি, নির্দেশ হাইকোর্টের

পুজোর সময় শীর্ষে উঠবে করোনার তৃতীয় ঢেউ। এমনটাই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। মাস দুয়েক সংক্রমণ কিছুটা কমলেও ফের বাড়ছে সংক্রমণ। কলকাতা সহ একাধিক জেলায় পরিস্থিতি নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে। গতবছর করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে মণ্ডপে দর্শনার্থীদের প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছিল হাইকোর্ট। এছাড়াও বেশ কয়েকটি বিধি-নিষেধ আরোপ করা হয়েছিল। তবে এই বছরও করোনা উৎসবের আনন্দে ফের কাটা হয়ে দাঁড়ালো।

গতবারের মতো এই বছরও পুজো মন্ডপগুলিতে নো এন্ট্রি জোন ই থাকছে জানিয়ে দিল হাইকোর্ট। হাইকোর্টের নির্দেশে বিরোধিতা করেনি রাজ্য। গতবারে নির্দেশিকা মেনেই পুজো করতে হবে রাজ্যকে এমনটাই জানিয়ে দিল হাইকোর্ট। দুর্গাপুজো, কালীপুজোয় দর্শকশূন্য মন্ডপ থাকবে। পুজোর ভিড়ে লাগাম টানতে ২০২০ মতো এবারও দুর্গা পুজো নিয়ে কলকাতা হাইকোর্টে দায়ের হয়েছিল জনস্বার্থ মামলা।

শুক্রবার হাইকোর্টে রাজ্যের এডভোকেট জেনারেল জানান ১৯অক্টোবর ও ২১ অক্টোবর ২০১৯ করোনা আবহে দুর্গাপূজা নিয়ে কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে চলবে রাজ্য সরকার। সেই রায় বহাল রাখার কথা জানায় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। অর্থাৎ ছোট পূজামণ্ডপগুলোতে উপস্থিত থাকতে পারবেন সর্বাধিক ১৫ জন পুজো উদ্যোক্তা এবং বড় পুজোর ক্ষেত্রে প্রত্যেক থাকতে পারবেন সর্বাধিক ২৫ জন পুজো উদ্যোক্তা। পাশাপাশি জানানো হয়েছে ভার্চুয়ালি পুজো দেখার ক্ষেত্রে জোর দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.