আগেই জানা গিয়েছিল ভারতীয় রেল লক্ষাধিক কর্মী নিয়োগ করতে চলেছে দেশ জুরে। এবার জানা গেল নিয়োগের পর নতুন রেল কর্মীরা সপ্তম বেতন কমিশনের সুবিধা পাবেন।

উল্লেখ্য, লেভেল ১ পদের জন্য আবেদন করতে হবে ২৬ এপ্রিলের মধ্যে। আবেদন করা যাবে অনলাইনে, রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইট থেকে। ১২ মার্চ বিকেল ৫টা থেকে খুলে গেছে যে অনলাইন ফর্ম ফিলাপের সুবিধা। অন্য দিকে আরআরবি পদের আবেদনপত্র শেষ জমা নেওয়া হবে ১২ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

অনলাইনে আবেদনকারীরা পরীক্ষার ফি জমা দিতে পারবেন নেট ব্যাঙ্কিং, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড ও ইউপিআই মাধ্যমে। ২৩ এপ্রিল রাত বারোটা অবধি জমা নেওয়া হবে এই ফি। যে আবেদনকারীরা এসবিআইয়ের চালানের মাধ্যমে ফি দেবেন তাঁদের তা দিতে হবে ১৮ এপ্রিল দুপুর ১টার মধ্যে।

সর্বশেষ আবেদনপত্র জমা নেওয়া হবে ২৬ এপ্রিল রাত ১২টায়।

উল্লেখ্য, আবেদনকারীদের বয়স হতে হবে ১৮-৩৩ এর মধ্যে। পরীক্ষা ফি ৫০০ টাকা। তবে যাঁদের বিভিন্ন কারণে ছাড় পাওয়ার কথা তাঁদের অ্যাকাউন্টে ৪০০ টাকা ফেরত আসবে। অর্থাৎ তাঁদের থেকে পরীক্ষার ফি বাবদ নেওয়া হবে ১০০ টাকা। অন্যদিকে পিডাব্লুবিডি, মহিলা, ট্রান্সজেন্ডার, প্রাক্তন সরকারি কর্মী, এসসিএসটি, সংখ্যালঘু আবেদনকারীদের কাছে থেকে আরআরবি নেবে ২৫০ টাকা। বাকি ২৫০ টাকা তাঁরা ফেরত পাবেন।

ভারতীয় রেলে আবেদন করার জন্য দেশের যে কোনও বোর্ড/এনসিভিটি/ এসসিভিটি-র ডিগ্রি আবশ্যক।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.