ভোট প্রক্রিয়া শুরু হতে না হতেই শুরু হল তৃণমূলের বুথ জ্যাম!!!

আজ ২০১৯ এর লোকসভা নির্বাচনের প্রথম ভোট দান প্রক্রিয়া। দেশের ৯১ টি আসনে আজ প্রথম দফায় ভোট শুরু। এরাজ্যে দুটি আসনে আজ ভোটদান প্রক্রিয়া হচ্ছে। উত্তরবঙ্গের কোচবিহার এবং আলিপুর দুয়ারে আজ ভোট গ্রহণ চলছে।

দুই কেন্দ্রেই তৃণমূলের বিরুদ্ধে প্রবল শক্তিশালী প্রতিপক্ষ দাঁড় করিয়েছে বিজেপি। কোচবিহারে বিজেপির প্রার্থী যুব নেতা নিশীথ প্রামাণিক। এবং অলিপুরে বিজেপির প্রার্থী জন বরলা।

বিভিন্ন টিভি চ্যানেলের সমীক্ষা এবং জনমতে এই দুই কেন্দ্রেই বিজেপির জয় দেখানো হয়েছে। আর এই কারণেই তৃণমূল চরম আশঙ্কায় রয়েছে। গতকাল তৃণমূল নেতা খোকন মিঞার একটি অডিও ক্লিপ ভাইরাল হয়, যেখানে ওনাকে বলতে শোনা যাচ্ছে যে, ‘ প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে না। তোমরা তৃণমূলে ছাপ্পা দিয়ে দিও।”

খোকন মিঞার এই অডিও ভাইরাল হওয়ার পর, আজ সেই বার্তা সত্য প্রমাণিত হল। ভোট শুরুই হতেই বিভিন্ন এলাকা থেকে বুথ দখল ও ছাপ্পা দেওয়ার অভিযোগ আসতে শুরু করেছে। রাজ্যের শাসক দল বিরোধী পোলিং এজেন্টদের বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগও বেশ কিছু এলাকা থেকে আসতে শুরু করেছে।

সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, কোচবিহার ১ নম্বর ব্লকের চান্দামারি, দিনহাটার মাতাল হাট, নয়ারহাট এলাকায় কিছু বুথে ছাপ্পা চলছে বলে জানা যায়।

তাছাড়াও কোচবিহার ২ নম্বর ব্লকের কামিনিরঘাট এলাকায়, দিনহাটার ওকরাবাড়ি এলাকায় নাটাবাড়ি বিধানসভার বেশ কিছু এলাকায় বিজেপির পোলিং এজেন্টদের ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে।

যদিও এই ঘটনার পরে তৃণমূল এবং জেলা শাসক কৌশিক সাহা জানিয়েছেন যে, ‘ভোট অবাধ এবং শান্তিপূর্ণ হচ্ছে”.

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.