লোকসভা নির্বাচন ফলাফল লাইভ ২০১৯ঃ দেখুন সরাসরি – Aaj Tak, India Tv, ABP News, Republic World, 2019 Lok Sabha Election Results live

Aaj Tak Live : 2019 Lok Sabha Election Results live

Republic World Live : 2019 Lok Sabha Election Results Live

India Tv Live : 2019 Lok Sabha Election Results Live

ABP News Live : 2019 Lok Sabha Election Results Live

ABP Ananda Live : 2019 Lok Sabha Election Results Live

সাত দফায় ভারতের লোকসভা নির্বাচন সম্পন্ন হয়েছে। ১৯ সে মে শেষ দফায় নির্বাচন সম্পন্ন হয়েছে এবং আজ ২৩ তারিখ অন্তিম ফলাফল জানার সময় চলে এসেছে। ১৯ তারিখে লোকসভা নির্বাচনের এক্সিট পোলও বেরিয়ে চলে এসেছিল।।এক্সিট পোল অনুযায়ী, দেশে আরো একবার NDA সরকার গঠন করতে চলেছে। প্রত্যেক মিডিয়া হাউস তাদের এক্সিট পোলের ভিন্ন ভিন্ন ফলাফল দিয়েছে কিন্তু সবার মতেই দেশে নরেন্দ্র মোদীর নেতৃত্বে NDA সরকার গঠন হবে। ৫৪২ টি আসনের হওয়া লোকসভা নির্বাচনে কার নেতৃত্বে সরকার ক্ষমতায় আসবে তা আজ স্পষ্ট হয়ে যাবে। ৫৪৩ টি আসনের মধ্যে একটি আসনে নির্বাচন কমিশন ভোটিং বাতিল করে ছিল তাই ৫৪২ টি আসনের উপরেই ফলাফল আসবে।

আজ সকাল থেকেই গণনার জন্য পস্তুতি চরমে পৌঁছে গেছে। রাজনৈতিক পার্টির নেতারা জয়ের লক্ষে পুজো যজ্ঞ শুরু করে দিয়েছে। ভোট গণনা কেন্দ্রের সামনে যাতে কোনো গন্ডগোল না হয় তার জন্য ওই স্থানগুলিতে ভারী সংখ্যায় ফোর্স নিযুক্ত করা হয়েছে। গণনাকেন্দ্রের সামনে প্রত্যেক রাজনৈতিক দলের লোকসভা পার্থী এবং তাদের সমর্থকরাও রয়েছেন। সকাল ৮ তেজ গণনা শুরু হওয়ার কারণে ৯ তার মধ্যে ট্রেন্ড সামনে চলে আসবে।

জানিয়ে দি, প্রতি EVM এ গণনায় সময় লাগবে আধা ঘন্টা। সমস্থ গণনা কেন্দ্রে ত্রিস্তরীয় নিরাপত্তা বেষ্টনী দেওয়া হয়েছে।আজকেই স্পষ্ট হবে যে দেশে কার সরকার গঠন হয়ে, দেশের ভবিষ্যত কে নিয়ন্ত্রণ করবে। সকাল ৮ টেই স্ট্রং রুম থেকে আনা হবে EVM মেশিন। প্রথমে হবে পোষ্টাল ব্যালটের গণনা,এরপর হবে ইভিএম এর গণনা। ইভিএম গণনার পর ভিভিপ্যাড এর স্লিপ গণনা হবে। লোকসভার নির্বাচনে দেশের ফলাফলের সাথে সাথে মানুষের কড়া নজর থাকবে পশ্চিমবঙ্গের আসনগুলির উপর।

গণনাকে কেন্দ্র করে মানুষের মধ্যে উৎসাহ চরমে রয়েছে। বিজেপি সদর দপ্তর ও কংগ্রেস পার্টির সদর দপ্তরের সামনে ব্যাপক যজ্ঞ শুরু হয়ে গেছে। একটু পরেই স্পষ্ট হয়ে যাবে যে EVM রেজাল্ট ও এক্সিট পোলের ফলাফল একই কিনা। আপাতত নেতাদের মন্তব্য আসতে শুরু হয়ে গেছে। দিগ্বিজয় সিং বলেছনে আমি আমার জয় নিয়ে ১০০% নিশ্চিত। যদিও এক্সিট পোল অনুযায়ী উনি হারতে চলেছেন। তবে যে যাই মন্তব্য করুক আজ সব ফলাফল জনতার সামনে চলে আসবে। ভারতের জনতার সাথে সাথে বাইরের দেশের মানুষের নজরও ভারতের লোকসভা নির্বাচনের ফলাফলের উপর থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.