মাত্র ১ দিনেই মমতা ব্যানার্জীর প্রোফাইল ফটোতে ২০ হাজার ‘জয় শ্রী রাম” কমেন্ট

অভিনব প্রতিবাদ চলছে সোশ্যাল মিডিয়া জুড়ে একদিন আগে ফেণীর ঝড়ের সাথে মোকাবিলা করার জন্য খড়গপুরে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) । তারপর সেখান থেকে দলীয় প্রার্থী সমর্থনে রোড শো করার জন্য মেদিনীপুরের চন্দ্রকোণার দিকে অগ্রসর হন তিনি। মাঝ রাস্তায় রাধাবল্লভপুরে দিদির কনভয় দেখে পাড়ার কিছু ছেলেপেলে শুরু করে দিলো ‘জয় শ্রী রাম” বলা। দিদির কানেও গেলো। কানে যাওয়ার পরেই দিদি গাড়ি থামিয়ে দুম করে নেমে পড়লেন। সাথে দেহরক্ষীরাও নামলেন। এই কান্ড দেখে যারা ‘জয় শ্রী রাম” ধ্বনি তুলছিল তাঁরা দে ছুট।

ব্যাস সেটা দেখে আরও রেগে গেলেন মাননীয়া মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। রেগে মেগে বললেন, ‘এই পালাচ্ছিস কেন? সব হরিদাস কোথাকার!” ব্যাস এটা বলেই মুখ ঘুরিয়ে নেন তিনি। তবে মুখ ঘোরানোর পর উনি এমন একটা কিছু বললেন, যাতেই আরও সমস্যায় পড়তে হল ওনাকে। উনি মুখ ঘুরিয়ে বলে দিলেন, দেখেন কিরকম গালাগালি দেওয়া হচ্ছে! এমনকি চন্দ্রকোণায় দলীয় প্রার্থীর সমর্থনে রোড শোয়ে গিয়েও উনি বলেন যে, রাস্তায় আমাকে কিছু মানুষ গালিগালাজ করছিল!

এরপরে জয় শ্রী রাম স্লোগান দেওয়ার জন্য BJP এর তিন কর্মীকে গ্রেফতার করে পুলিশ, এমনকি এক BJP নেতার বাড়িতে হামলা চালায় শাসক দলের দুষ্কৃতীরা। এরপরে আজ বাংলা সফরে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘জয় শ্রী রাম” স্লোগান দেওয়ার পর বিজেপি কর্মীদের গ্রেফতার নিয়ে মুখ্যমন্ত্রীকে চরম আক্রমণ করেন। এমনকি উনি আজ ঝাড়গ্রাম সভা থেকে জয় শ্রী রাম বলে মমতা ব্যানার্জীকে বলেন, ‘দিদি আমিও জয় শ্রী রাম স্লোগান দিলাম। আমাকেও গ্রেফতার করুন।”

জয় শ্রী রাম স্লোগান তোলার পর বিজেপি কর্মীদের গ্রেফতারিতে সরব হয়েছে সোশ্যাল মিডিয়া। শুধু রাজ্যেই নয় দেশ জুড়ে মমতার ব্যানার্জির এহেন আচরণের তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। আর এই ঘটনার পর থেকেই মমতা ব্যানার্জির (Mamata Banerjee) ফেসবুক অফিসিয়াল পেজে চলছে চরম প্রতিবাদ। দেশ জুড়ে সোশ্যাল মিডিয়া ব্যাবহারকারীরা মমতা ব্যানার্জীর পেজের প্রতিটি পোস্টে গিয়ে শুধু ‘জয় শ্রী রাম” লিখে আসছে।

সবার দাবি একটাই, জয় শ্রী রাম বলা যদি অপরাধ হয়! তাহলে আমাকেও গ্রেফতার করুন। কিন্তু ওনার ফেসবুক পেজে এত পরিমাণে প্রতিবাদ চলছে যে, এত মানুষকে একসাথে গ্রেফতার করা সম্ভব না। মাত্র একদিনেই মমতা ব্যানার্জির অফিসিয়াল পেজে মমতা ব্যানার্জির প্রোফাইল ছবিতে ২০ হাজারেরও  উপরে কমেন্ট হয়েছে ‘জয় শ্রী রাম” বলে। শুধু ওনার একটা ছবিতেই না। এখন উনি যাই পোস্ট করছেন, সেখানে সবাই মিলে প্রতিবাদ করে ‘জয় শ্রী রাম” লিখে আসছে। আর ফেসবুকে এরকম প্রতিবাদের ঝড়ে আক্রান্ত তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জী।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.