এফআইআর শুল্ক দফতরের, ২ বছরের জেল হবে অভিষেকের স্ত্রী-র!

২ বছরের জেল হতে চলেছে অভিষেকের স্ত্রী-র।

কারণ যা ছিল জল্পনা, তা দেখা গেল বাস্তব। জানা গিয়েছে ইতিমধ্যে বিমানবন্দরের ঘটনায় প্রভাবশালী ‘ভাইপো’র স্ত্রীর নামে একাধিক অভিযোগে এফআইআর দায়ের করেছে শুল্ক দফতর।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ, তিনি সরকারি কর্মীদের কাজে বাধা দিয়েছেন, এমনকী হুমকি দিয়েছেন তাঁদের। মূল ঘটনা ইতিমধ্যে রাজ্যবাসী জেনে গিয়েছেন, চলতি মাসের ১৫ তারিখ রাতে সঙ্গে এক মহিলাকে নিয়ে ব্যাঙ্কক থেকে কলকাতা বিমান বন্দরে নামেন তৃণমূল সাংসদের স্ত্রী। নিয়ম মতো গ্রিন চ্যানেল দিয়ে বেরোনোর সময় দুজনের থেকে পাসপোর্ট চাওয়া হলে তাঁরা তা দিতে অস্বীকার করেন। এস্ক রে-র মধ্যে দিয়ে যেতে বলা হলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপোর স্ত্রী ও তাঁর সহচরী রাজি হননি। অভিযোগ, এরপর কর্মীদের অনুরোধ উপরোধ না শুনে উলটে রুজিরা জানিয়ে দেন, তিনি কত বড় প্রভাবশালীর আত্মীয়। এবং অভিষেক ও মুখ্যমন্ত্রী নাম শুনিয়ে ধমক দেন বিমান বন্দরের কর্মীদের। এই খবর যখন প্রকাশ্যে আসে তখনই জানা গিয়েছিল রুজিরার সঙ্গে নিয়ম বহির্ভূত অতিরিক্ত ওজনের সোনার গয়না ছিল। সেই সংবাদেও শিলমোহর বসিয়েছে এদিন শুল্ক দফতর। জানা গিয়েছে রুজিরা ও ওই মহিলার সঙ্গে তিনটি ব্যাগ ছিল, যাতে ওই গয়না ছিল। এরপর রাত সোয়া ২ টো নাগাদ বিমান বন্দর ছাড়েন দু’জনে। পরের দিন পুলিশকে শুল্ক দফতরের তরফে ঘটনাটির বিষয় জানিয়েও দেওয়া হয়। পুলিশ শুক্রবার বিষয়টি মেনে নেয়।

যাই হোক, আসল কথা হল প্রভাবশালী ভাইপোর স্ত্রী, মানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী-র রুজিরার বিরুদ্ধে যে অভিযোগ দায়ের হয়েছে তা প্রমাণিত হলে তাঁকে দু’ বছর জেল খাটতে হবে। সঙ্গে দিতে হতে পারে বড় অঙ্কের জরিমানাও।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.