লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণার পর ৪৮ ঘন্টা কেটে গিয়েছে। কিন্তু তার পরেও বিভিন্ন এলাকায় নির্বাচনী আচরণবিধির কোনও তোয়াক্কা না করে বিভিন্ন স্কুল, কলেজ বা হাসপাতালে জ্বলজ্বল করছে সরকারি প্রকল্পের বিজ্ঞাপন। খোলা তো দূরের কথা, ঢেকে দেওয়ার কথাও মনে করেনি প্রশাসন।

বালিগঞ্জ সার্কুলার রোড ও এজেসি বোস রোডের সংযোগস্থলে পেট্রোল পাম্পে এখনও লাগানো রয়েছে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার বিজ্ঞাপন। বিপিএল তালিকাভুক্ত পরিবারগুলির মহিলা সদস্যের নামে বিনা খরচে রান্নার গ্যাসের সংযোগ দেওয়ার লক্ষ্যে এই যোজনা চালু হয়। ক্যামাক স্ট্রিটের দুটি পেট্রোল পাম্পেও একই ছবি। সেখানেও লাগানো রয়েছে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার বিজ্ঞাপন। পেট্রোল পাম্প কর্তৃপক্ষ জানিয়েছে, যে পেট্রোলিয়াম সংস্থার তরফে এই বিজ্ঞাপন দেওয়া হয়েছে, তাদের তরফে এখনও পর্যন্ত কোন নির্দেশিকা আসেনি।

অন্যদিকে টালিগঞ্জের এম আর বাঙুর হাসপাতালের সুপার স্পেশালিটি বিল্ডিংয়ে ঢোকার মুখেই কলকাতা পুরসভার লাগানো, মুখ্যমন্ত্রীর ছবি সহ রাজ্য সরকারের সমব্যথী প্রকল্পের হোর্ডিং।

এসএসকেএম হাসপাতালের মেইন ব্লক। গেটে মুখ্যমন্ত্রীর ছবি সহ বিশাল হোর্ডিং, এগিয়ে বাংলা সবার আগে। রয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে লাগানো মুখ্যমন্ত্রীর ছবি সহ বিনামূল্যে চিকিৎসা পরিষেবা স্বাস্থ্যসাথীর বিজ্ঞাপন। এসএসকেএমের জরুরি বিভাগের সামনে মুখ্যমন্ত্রীর ছবি সহ সমব্যথী প্রকল্পের বিজ্ঞাপন। ইনস্টিটিউট অফ সাইকিয়াট্রির বর্হিবিভাগের দেওয়ালে সুস্বাস্থ্যে সবার আগে বাংলা বিজ্ঞাপন। কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল। লাগানো রয়েছে এগিয়ে বাংলা সবার আগের বিজ্ঞাপন। যদিও এই নিয়ে মুখে কুলুপ এঁটেছেন প্রশাসনের বিভিন্ন স্তরের নেতৃত্বরা।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.