আরাবুলের ভাঙড়ে কেন্দ্রীয় বাহিনীর টহল শুরু

আমাদের ভারত, ভাঙর, ১৫ মে: বুধবার সকাল সকাল
ভাঙড়ে রুটমার্চ শুরু করল কেন্দ্রীয় বাহিনী। ভাঙড়ের পাওয়ার গ্রিড সহ বিভিন্ন এলাকায় আজ রুটমার্চ করে। রুটমার্চের পাশাপাশি সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন কেন্দ্রীয় বাহিনীর অফিসাররা। আশ্বস্ত করেন ভোটারদের এবং সমস্যা হলে জানানোর জন্য বলেন।

যাদবপুর লোকসভার অন্তর্গত ভাঙড় বিধানসভার কাশীপুর, ভাঙড় ও কলকাতা লেদার কমপ্লেক্স থানা মিলিয়ে মোট ১৮ কোম্পানি আধা সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে। ভোটের দিন ১০টি কুইক রেসপন্স টিম মিলিয়েই প্রায় ১৮০০ জওয়ান থাকবেন।

ভাঙড় ১ ব্লকের ৩টি ও ভাঙড় ২ ব্লকের ১০টি গ্রাম পঞ্চায়েত এলাকা মিলিয়ে মোট বুথের সংখ্যা ২৭৭টি। যার মধ্যে আবার ১১১টি বুথকে স্পর্শকাতর বা অতি স্পর্শকাতর হিসাবে ধরা হয়েছে। ৫টি মহিলা পরিচালিত বুথ ও ২৫ টি ওয়েব কাস্টিং বুথও থাকছে। মোট ১৬০টি ভোট গ্রহন কেন্দ্র।

নির্বাচন কমিশন সূত্রে খবর, ভাঙড়ে মোট ২ লক্ষ ৫১ হাজার ৯৫৬ জন ভোটার আছেন। যাঁদের মধ্যে ৩২৩৭ জন ভোটার বিশেষ ভাবে সক্ষম। সবমিলিয়ে আড়াই লক্ষ ভোটার যাতে সুষ্ট ও অবাধে মতদান করতে পারেন তাঁর জন্য বিতর্কিত ভাঙড়ে অভাবনীয় উদ্যোগ নিয়েছে কমিশন।

আজ কাশিপুর থানার অফিসারদের সঙ্গে নিয়ে ভাঙড়ে পাওয়ার গ্রিড এলাকা শ্যামনগর, খামারআইট, মাছি ভাঙা এলাকায় রুট মার্চ করে কেন্দ্রীয় বাহিনী।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.