তৃণমূলের থেকে টাকা খেয়ে অনুপমের বিরুদ্ধে ভুয়ো খবর ছড়াচ্ছে এইসময় (Eisamay) ? সোশ্যাল মিডিয়ায় সরব হলেন বিজেপি প্রার্থী

বাংলার সংবাদ মাধ্যমের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন যাদবপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অনুপম হাজরা। দুদিন ধরে বাংলার কিছু সংবাদ মাধ্যম যাদবপুরের বিজেপি প্রার্থী অনুপম হাজরার বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত ভাবে ভুয়ো খবর ছেপে যাচ্ছে। ওই সংবাদ মাধ্যম অনুযায়ী, বিজেপি প্রার্থী অনুপম হাজরা বিজেপির কর্মীদের অকর্মণ্য বলে আখ্যা দিয়েছেন। যদিও এসমস্ত খবরকে সম্পূর্ণ ভুয়ো বলে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন বিজেপি প্রার্থী অনুপম হাজরা।

অনুপম হাজরা অভিযোগ করে বলেন, তৃণমূলের আর্থিক সহায়তায় চলা সংবাদমাধ্যম গুলো বিজেপি কর্মীদের মনোবল ভাঙার জন্য এসব বাজারি খবর প্রকাশিত করছে। তৃণমূল রাজনৈতিক ভাবে পেরে না উঠে এখন ভুয়ো খবরের আশ্রয় নিয়েছে বলে অভিযোগ অনুপমের।

তিনদিন আগে বাংলার একটি দৈনিক সংবাদ মাধ্যম বিজেপি প্রার্থী ডঃ অনুপম হাজরার সাক্ষাৎকার নেয়। সেই সাক্ষাৎকারে যাদবপুরের এক বিজেপি নেতার সমন্ধ্যে অনুপম হাজরার কাছে প্রশ্ন করলে উনি বলেন, ‘ওই বিজেপি নেতা যাদবপুরে অত সক্রিয় নয়।” ব্যাস সেই বক্তব্যের পরেই অনুপম হাজরার সাক্ষাৎকারকে বিকৃত করে মশালা লাগিয়ে সংবাদ ছেপে দেয় সংবাদমাধ্যম গুলো!

https://www.facebook.com/photo.php?fbid=135548554272487&set=a.109482090212467&type=3

অনুপম হাজরা ওই ভুয়ো খবরের পরিপেক্ষিতে বলেন, ‘ সংবাদ মাধ্যম গুলো আমার কথা বিকৃত করে প্রকাশ করেছে। বিজেপির প্রতিটি কর্মীই আমার কাছে সম্পদের মত, তাঁরা আমার জন্য রাতদিন এক করে খাটছে।” অনুপমের বক্তব্য অনুযায়ী, তৃণমূল পয়সা দিয়ে বাজারি মিডিয়াকে কিনে নিয়েছে, আর সেই জন্যই বাজারি মিডিয়া বিজেপির কর্মীদের মনোবল ভাঙার জন্য এরকম ভুয়ো খবর প্রকাশ করছে।

আরেকদিকে একটি অশ্লীল ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দাবি করা হচ্ছে যে, ওই ছবিতে যাকে দেখা যাচ্ছে সেটি বিজেপির প্রার্থী অনুপম হাজরা। ওই বিষয়ে মুখ খোলেন অনুপম। তিনি বলেন, ‘যাদবপুরে তৃণমূল যে হারছে, সেটা বুঝে গেছে তৃণমূলের নেতারা। আর সেই জন্যই ছবি বিকৃত করে সোশ্যাল মিডিয়ায় আমার বিরুদ্ধে অপবাদ ছড়ানো হচ্ছে।”

অনুপম বলেন, ‘ভুয়ো ছবি ছড়িয়ে আমার ভাবমূর্তি নষ্ট করা যাবেনা।” তিনি বলেন, কোন ভিদিও, অথবা ছবির সত্যতা যাচাই না করে সোশ্যাল মিডিয়ায় ছড়ানো গুরুতর অপরাধ। এই গোটা ঘটনা নিয়ে কমিশনের দ্বারস্থ হচ্ছে বলে জানান তিনি।

তিনি বলেন, এরকম ভুয়ো খবর আর ভুয়ো ছবি ছড়িয়ে আমার ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হচ্ছে। আমি কমিশনের কাছে দাবি জানাই, এদের চিহ্নিত করে, এদের বিরুদ্ধে যেন কড়া পদক্ষেপ নেওয়া হয়। এই ঘটনায় দ্রুত পদক্ষেপ নেওয়ার আর্জি কমিশনের কাছে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.