‘ফুটবে এবার পদ্মফুল/বাংলা ছাড়ো তৃণমূল,’ ভোট প্রচারে গান বিজেপির

ঘোষণা হয়ে গিয়েছে সপ্তদশ লোকসভা নির্বাচনের নির্ঘন্ট। সাত দফায় সমগ্র দেশ জুড়ে হবে নির্বাচনে। বাংলাতেও ভোট গ্রহণ হবে সাত দফায়। আগামী মাস থেকেই শুরু হয়ে যাবে ভোট গ্রহণ।

ইতিমধ্যেই বাংলায় প্রার্থী ঘোষণা করে দিয়েছে শাসক তৃণমূল কংগ্রেস। সম্পূর্ণ না হলেও ২৫ আসনে প্রার্থী ঘোষণা হয়ে গিয়েছে বামেদের। বাকি তালিকাও প্রস্তুত বলে দাবি বামেদের। কংগ্রেসের তালিকা প্রস্তুত বলেই দাবি করেন প্রদেশ নেতারা। বিজেপি সেই জায়গায় অনেকটা পিছিয়ে। বাংলার কোন কেন্দ্রে কে প্রার্থী বা কবে সেই তালিকা ঘোষণা হবে কিছুই এখনও স্পষ্ট নয়।

প্রার্থী তালিকা প্রকাশিত না হলেও প্রচারে অন্যদের তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছে বিজেপি। সোশ্যাল মিডিয়ায় জোরকদমে প্রচার শুরু করে দিয়েছে দলের আইটি সেলের কর্মীরা। ৪২ আসনে প্রার্থী দেওয়া হবে। সব কেন্দ্রেই বিজেপি প্রার্থীদের ভোট দেওয়ার জন্য আবেদন করা হচ্ছে। দেওয়াল লিখনও প্রায় সম্পন্ন। শুধু প্রার্থীর নাম লেখা বাকি।

এই অবস্থায় দাঁড়িয়ে বাংলায় বিজেপির প্রচারের জন্য গান রেকর্ড করলেন সাংসদ বাবুল সুপ্রিয়। আসানসোলের এই সাংসদ রবিবার মুম্বইয়ের একটি স্টুডিওতে রেকর্ড করিয়েছেন সেই গান। যে গানের মূল কথা হল ফুটবে এবার পদ্মফুল, বাংলা ছাড়ো তৃণমূল। তৃণমূল কংগ্রেস বিরোধী প্রায় সকল শ্লোগান ব্যবহার করা হয়েছে ওই গানে। কটাক্ষ করা হয়েছে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর অনুগামীদের।

উল্লেখযোগ্য বিষয় হচ্ছে এই গানে ব্যবহৃত অনেক শ্লোগান বামেরা ব্যবহার করে থাকে। বিজেপি নেতাদের ব্যবহারের আগে বাম নেতাদের মুখে সেই শ্লোগান শোনা যেতো। বামেদের ব্যবহৃত শ্লোগান নিয়েই গান বেঁধে ফেলেছে বিজেপি। যা গায়ক-সাংসদ বাবুল সুপ্রিয়র মস্তিষ্ক প্রসূত। তাঁর তত্ত্বাবিধানেই গানটি লিখেছেন অমিত চক্রবর্তী। কন্ঠ অবশ্য বাবুল সুপ্রিয়ের।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.