রৌদ্র ও গরম থেকে বাঁচার জন্য প্রচারে নিজের জায়গায় পুতুলকে পাঠালেন অভিষেক ব্যানার্জী ?

লোকসভা নির্বাচনকে ( Indian General election, 2019) কেন্দ্র করে দেশজুড়ে ভোট প্রদান চলছে। এখনো পর্যন্ত চতুর্থ দফার ভোট প্রদান সম্পন্ন হয়েছে। পশ্চিমবঙ্গে অশান্তির পরিবেশে থাকলেও পুরো দেশে বেশ শান্তিপূর্ন ভাবেই ভোট প্রদানের কাজ চলছে। নির্বাচনকে কেন্দ্র করে আলাদা আলাদা অঞ্চলে নেতারা প্রচারে বেরিয়েছে। ভোটে জেতার পর জনগণের জন্য সময় দিতে পারুক বা নাই পারুক এখন অবশ্য বেশ জোর দিয়ে প্রচার করছে পার্থীগণ। প্রচন্ড উত্তাপের মধ্যেও গরমকে অগ্রাহ্য করে ঘন্টার পর ঘন্টা সময় দিয়ে জনগণকে খুশি করতে প্রচারে নেমেছে কংগ্ৰস,বিজেপি ও অন্যান্য দলের লোকসভা পার্থীরা।

নির্বাচনের এমন পরিবেশের মধ্যে পশ্চিমবঙ্গ থেকে এমন বিস্ময়কর ঘটনা সামনে এসেছে যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় চর্চা তুঙ্গে। সোশ্যাল মিডিয়ায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর ভাইপো অভিষেক ব্যানার্জী (abhishek banerjee) সম্পর্কিত একটা ভিডিও ভাইরাল হচ্ছে। অভিষেক ব্যানার্জী TMC এর নেতা এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের পার্থী। যেহেতু অভিষেক ব্যানার্জী ডায়মন্ড হারবার থেকে TMC এই পার্থী তাই ওই ক্ষেত্রে থেকে উনার প্রচার অভিযান চালানো স্বাভাবিক ব্যাপার।

কিন্তু সোশ্যাল মিডিয়ায় একটা ভিডিও ভাইরাল হচ্ছে যেখানে দেখা যাচ্ছে অভিষেক ব্যানার্জীর (abhishek banerjee) স্থানে অভিষেক ব্যানার্জীর পুতুল প্রচার অভিযান চালাচ্ছে। ভিডিওতে দেখা যাচ্ছে, একটা গাড়িতে অভিষেক ব্যানার্জীর পুতুলকে দাঁড় করিয়ে প্রচার চালানো হচ্ছে এবং জনগণের থেকে ভোট চাওয়া হচ্ছে। পুতুলটির মুখশ্রী অভিষেক ব্যানার্জীর মতোই রাখা হয়েছে।  পুতুলটিকে হাত জোড় করা অবস্থায় রাখা হয়েছে এবং পুতুলের গলায় একটা মালাও পরানো রয়েছে যা ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে।

https://twitter.com/rishibagree/status/1121810373936443393

ভাইরাল ভিডিওকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গের বিজেপি সমর্থকরা সোশ্যাল মিডিয়ায় TMC কে নিয়ে ট্রোল শুরু করেছে। অনেকের বক্তব্য, ব্যাপক গরম বৃদ্ধি  এবং তীব্র রৌদ্র থেকে বাঁচার জন্য অভিষেক ব্যানার্জী তার প্রচারের জন্য একটা আকর্ষণীয় পদ্ধতি বেছে নিয়েছেন। জানিয়ে দি, অভিষেক ব্যানার্জীর পুতুলের সাথে সাথে তৃণমূলের কার্যকর্তারা ছিল যারা উনার জন্য শ্লোগান দিচ্ছিল। বিজেপি সমর্থকরা অনেকে বিষয়টিকে ভাইপোর কীর্তি বলে ট্রোল করেছনে। অনেকে বলেছেন, এখন থেকে যদি পার্থী নিজের স্থানে পুতুল পাঠিয়ে কাজ চালিয়ে নেয় তবে জেতার পর কি অবস্থা হবে! পশ্চিমবঙ্গের মিডিয়া এ বিষয়ে নিশ্চুপ থাকলেও দেশের বেশ কিছু মিডিয়া এই ইস্যুতে প্রশ্ন তুলেছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.