T20 WC: টুর্নামেন্টে একটিও বল গড়ানোর আগেই জিতে গেলেন বিরাট কোহলি, ব্যাপারটা কী?

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্ব শুরু হতেও এখনও তিন দিন বাকি। এই টুর্নামেন্টের পরেই জাতীয় দলের হয়ে বিশ ওভারের ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি। তবে টুর্নামেন্টের একটিও বল গড়ানোর আগেই সেরার শিরোপা উঠল ‘কিং কোহলি’র মাথায়। ব্যাপারটা ঠিক কী?

মতান্তরে বর্তমান যুগে বিশ্বের সেরা ক্রিকেটার কোহলির কৃতিত্ব এবং পুরস্কারের অভাব কোনদিনই হয়নি। তাঁর জেতা অসংখ্য সেরার শিরোপার মধ্যে আরও একটি অ্যাডিশন ঘটল। আসলে বিশ্বকাপ শুরুর আগে আইসিসি গোটা টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সেরা মুহূর্ত বাছাইয়ের জন্য সমর্থকদের আহ্বান জানিয়েছিল। সেই ফ্যান পোলেই ২০১৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোহলির অসাধারণ ৫১ বলে ৮২ রানের ইনিংস সকলকে পিছনে ফেলে বিশ্বকাপের সেরা মুহূর্ত নির্বাচিত হয়েছে।ট্রেন্ডিং স্টোরিজ

অজিদের বিরুদ্ধে ১৬১ রান তাড়া করতে নেমে কোহলির এই ইনিংসের প্রতি পদে ছিল রান তাড়া করার তাঁর দক্ষতার পরিচয়। এই ইনিংস ৬৮ শতাংশ ভোট পেয়ে, একই বছর কার্লোস ব্র্যাথওয়েটের টুর্নামেন্ট ফাইনালে, ইডেনে চার ছক্কা হাকিয়ে ওয়েস্ট ইন্ডিজকে খেতাব জেতানোর মুহূর্তকে হারায়। ইডেন গার্ডেন্সে ইয়ান বিশপের কন্ঠে সেই ‘রিমেমবার দ্য নেম’ হিসাবে খ্যাত এই মুহূর্তটি দ্বিতীয় হয়। প্রসঙ্গত, সেরা মুহূর্তের দৌড়ে যুবরাজ সিংয়ের ছয় ছক্কাও ছিল।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.