IRE vs AFG: রোহিত-কোহলিদের সঙ্গে আন্তর্জাতিক T20 ক্রিকেটের অভিজাত ক্লাবে পল স্টার্লিং

1/4দরকার ছিল মাত্র ৫ রান। আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজের পঞ্চম তথা শেষ টি-২০ ম্যাচে ১৬ রানের সংক্ষিপ্ত ইনিংস খেলার পথে মাইলস্টোন টপকে যান পল স্টার্লিং। ইতিহাসের চতুর্থ ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে তিন হাজার রানের গণ্ডি টপকালেন আইরিশ তারকা। সেই সুবাদে তিনি মার্টিন গাপ্তিল, রোহিত শর্মা ও বিরাট কোহলিদের এলিট ক্লাবে জায়গা করে নেন। আপাতত ১১৪টি ম্যাচের ১১৩টি ইনিংসে স্টার্লিংয়ের সংগ্রহে রয়েছে ৩০১১ রান। তিনি সেঞ্চুরি করেছেন ১টি এবং হাফ-সেঞ্চুরি করেছেন ২০টি। সব থেকে বেশি আন্তর্জাতিক টি-২০ রান সংগ্রহকারীদের তালিকায় চার নম্বরে রয়েছেন স্টার্লিং।

2/4আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি রানের রেকর্ড রয়েছে নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিলের দখল। তিনি ১২১ ম্যাচের ১১৭টি ইনিংসে ৩৪৯৭ রান সংগ্রহ করেছেন। সেঞ্চুরি করেছেন ২টি। হাফ-সেঞ্চুরি করেছেন ২০টি।

3/4তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত শর্মা। ১৩২ ম্যাচের ১২৪টি ইনিংসে ভারত অধিনায়কের দখলে রয়েছে ৩৪৮৭ রান। সুতরাং, এশিয়া কাপের মঞ্চেই গাপ্তিলকে টপকে সিংহাসন ফিরে পেতে পারেন হিটম্যান। রোহিত দেশের জার্সিতে টি-২০ ক্রিকেটে সেঞ্চুরি করেছেন ৪টি। হাফ-সেঞ্চুরি করেছেন ২৭টি।

4/4আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি রান সংগ্রহকারীদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। তিনি ৯৯ ম্যাচের ৯১টি ইনিংসে ৩৩দ৮ রান সংগ্রহ করেছেন। কোনও সেঞ্চুরি না করলেও বিরাট সংক্ষিপ্ত ফর্ম্যাটে হাফ-সেঞ্চুরি করেছেন ৩০টি।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.