IPL 2021: দ্বিতীয়ার্ধে KKR-র ভোলবদলের নেপথ্যে কোচ ম্যাকালামের ম্যান ম্যানেজমেন্টকে কুর্নিশ ডেভিড হাসির

আইপিএলের প্রথম ভাগ ও দ্বিতীয় ভাগের মধ্যে কোন দল যদি নিজেদের খেলার সবথেকে উন্নতি ঘটিয়ে থাকে, তা হল কলকাতা নাইট রাইডার্স। ভারতে অনুষ্ঠিত আইপিএলে সাত ম্যাচের মধ্যে মাত্র দুটি জয়ে নাইটরা লিগ তালিকায় সাত নম্বরে ছিল। তবে মরুশহরে ঝড় তুলে সেই কেকেআরই পাঁচটি ম্যাচ জিতে সম্ভবত সবথেকে ইন ফর্ম দল। এই অভূতপূর্ব ভাগ্য বদলের কৃতিত্বটা কিন্তু ডেভিড হাসি কোচ ব্র্যান্ডন ম্যাকালামকেই দিচ্ছেন।

নাইট কোচ ম্যাকালাম বারংবারই বলে এসেছেন দল প্রথমার্ধে আশানুরূপ পারফর্ম করেনি। তবে দ্বিতীয়ার্ধ আগ্রাসী নাইটরা যেন ক্রিকেটার ম্যাকালামেই প্রতীক। রাজস্থান রয়্য়ালসকে নিজেদের শেষ গ্রুপ পর্বের ম্যাচে দুরমুশ করে কেকেআর প্লে-অফে নিজেদের জায়গা প্রায় পাকা করে ফেলেছে। এর জন্য ম্যাকালামের ম্যানেজমেন্টের প্রশংসা করে ডেভিড হাসি সাংবাদিক সম্মেলনে জানান, ‘ব্রেন্ডন খুবই শান্ত এবং দলের কেমন খেলা উচিতে সেই নিয়ে বরাবরই ওর একটা ভিসন, একটা পরিকল্পনা ছিল। ব্রেন্ডন দলের সকলকেই এককাট্টা করে রাখে এবং আজ আমরা যা ক্রিকেট খেলছি তার জন্য ওর কৃতিত্বই বেশি।’ট্রেন্ডিং স্টোরিজ

আইপিএলের প্রথমার্ধের করোনার কারণে টুর্নামেন্টের স্থগিতা হওয়াকে শাপে বর হিসাবেই দেখছেন হাসি। হতাশা কাটিয়ে নিজেদের সম্পূর্ণ বদলে ফেলায় এই বিরতিটা নাইট শিবির কাজে লাগিয়েছে। ‘প্রথমার্ধের পর এই বিরতিটা আমাদের দারুণ মদত করেছে। আমরা প্রথমার্ধে যেমন মনোরঞ্জক ক্রিকেট খেলতে চাইছিলাম, তা ঠিক করতে পারছিলাম না। তবে বিরতির ফলে নতুন করে আবার নতুন পরিকল্পনা নিয়ে আমরা ঝাঁপাতে সক্ষম। আবু ধাবিতে আসার পর অভিষেক নায়ারও একটা দুর্দান্ত ট্রেনিং সেশন করে। জানান হাসি। উজ্জীবিত নাইট বাহিনী এই টুর্নামেন্টে কতদূর যেতে পারে এখন সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.