IND vs ENG: কাজে দিল না সতর্কবার্তা, করোনার কবলে ভারতীয় ক্রিকেটার: রিপোর্ট

মাত্র দিনকয়েক আগেই ইংল্যান্ড দলের একাধিক সদস্য করোনায় আক্রান্ত হওয়ার ফলে পাকিস্তানের বিরুদ্ধে সম্পূর্ণ নতুন দল নিয়ে মাঠে নামতে হয়েছিল বেন স্টোকসদের। বিলতে বাড়তে থাকা করোনার প্রভাব নিয়ে আশঙ্কা ছিলই। সেই আশঙ্কাই সত্যি করে এবার করোনার হানা ভারতীয় দলেও।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল শেষ হওয়ার পর ২০ দিনের ছুটিতে জৈব বলয়ের শক্ত বিধিনিষেধ থেকে মুক্তি দেওয়া হয়েছিল ভারতীয় ক্রিকেটারদের। ইউরো ফাইনাল থেকে উইম্বলডনের সেন্টার কোর্টে খেলা দেখে সময় কাটাতে দেখা যায় ভারতীয় সদস্যদের। সেই অবাধ বিচরণই কাল হয়ে দাঁড়াল। 

ইংল্যান্ডে বাড়তি ডেল্টা প্রজাতির করোনা আবহে বিসিসিআই সম্পাদক জয় শাহের সতর্কবার্তাও কাজে দিল না। ২৩ জন ভারতীয় দলের ক্রিকেটারদের মধ্যে একজনের করোনা রিপোর্ট পজিটিভ। ঘটনাটির সত্যতা স্বীকার করে বিসিসিআইয়ের এক আধিকারিক পিটিআইকে জানান, ‘একথা সত্যি যে একজন ক্রিকেটারের রিপোর্ট পজিটিভ এসছে। যদিও সে অ্যাসিম্পটোম্যাটিক। ও এখন নিভৃতবাসে রয়েছে এবং দলের বাকি সদস্যদের সঙ্গে বৃহস্পতিবার ডারহ্যামের উদ্দেশ্যে রওনা দেবে না।’

বৃহস্পতিবার দলের বাকি সদস্যরা ডারহ্যামের উদ্দেশ্যে রওনা দেবেন। সামনের মাসের চার তারিখ থেকে শুরু হতে চলেছে জো রুটদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। তার আগে ডারহ্যামেই আবারও বিরাট কোহলিরা জৈব বলয়ে প্রবেশ করবেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.