চার কংগ্রেস বিধায়কের ইস্তফা গ্রহণ গুজরাত বিধানসভা স্পীকারের,রাজ্যসভা নির্বাচনের আগে ঝটকা কংগ্রেসে

গুজরাটেও রাজ্যসভা নির্বাচনের আগে সমস্যায় কংগ্রেস। গুজরাট বিধানসভার স্পিকার রাজেন্দ্র ত্রিবেদী রবিবার বলেছেন, কংগ্রেসের চার বিধায়ক পদত্যাগ জমা দিয়েছেন। যা তিনি গ্রহণ করেছেন। তিনি বলেন, ‘শনিবার কংগ্রেসের চার বিধায়ক আমার পদত্যাগ জমা দিয়েছেন। আমি সোমবার তাদের নাম সমাবেশে ঘোষণা করব। আমি তাদের পদত্যাগ গ্রহণ করেছি ।’

বর্তমান পরিস্থিতির পরে, ১৮২ সদস্যের বিধানসভায় কংগ্রেস বিধায়ক সংখ্যা ৭৩ থেকে নেমে এসে ৬৯ তে। রাজ্যসভা নির্বাচনের ঠিক আগে, কংগ্রেস গুজরাটে বিজেপির হর্স ট্রেডিং নিয়ে উদ্বিগ্ন। কংগ্রেস ইতিমধ্যে তাদের ১৪ বিধায়ককে রাজস্থানের জয়পুরে স্থানান্তরিত করেছে ।

সূত্রমতে, তাদের মধ্যে পাঁচ জন কংগ্রেস বিধায়ক নাকি বিজেপির সঙ্গে যোগাযোগ করছেন। একই সঙ্গে কংগ্রেসের আরও ৩৩ জন বিধায়ককে উদয়পুরে প্রেরণের প্রস্তুতি চলছে। কংগ্রেস আশঙ্কা করছে যে বিজেপি তাদের ঘরে সিঁধ কাটতে পারে ।

শুক্রবার, বিজেপির ৩ জন এবং কংগ্রেসের ২ জন প্রার্থী ৪ টি রাজ্যসভা আসনের জন্য মনোনয়নপত্র জমা করেন। গুজরাটে ২৬ শে মার্চ রাজ্যসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। বিধায়কদের এখানে আনার বিষয়ে প্রশ্ন করা হলে বিধায়ক হিম্মত সিং প্যাটেল বলেন যে সবকিছু ঠিক আছে। প্রত্যেক দলের নিজস্ব রণকৌশল রয়েছে, এটি তারই একটি অংশ ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.