রেল সরঞ্জাম চুরির বড়সড় চক্রকে গ্রেফতার করলো গোয়েন্দা বিভাগ, পলাতক তৃণমূল নেতার ভাই

শুক্রবার দক্ষিণপূর্ব রেলের খড়গপুর ডিভিশনে বড়সড় সাফলতা পেলো রেল সুরক্ষা বাহিনী। গোপন সুত্রে খবর রেলের সরঞ্জাম চুরির জন্য ছয় জনকে গ্রেফতার করলো রেলের গোয়েন্দা বিভাগ, পাশাপাশি লক্ষাধিক টাকার রেলের সরঞ্জাম উদ্ধার করলেন তাঁরা। একটি স্কুটি ও একটি সরঞ্জামবাহী গাড়িতে আটক করেছেন তাঁরা। রেলের অপরাধ দমন শাখার এক আধিকারিক জানান, ‘আমাদের কাছে খবর ছিল গোকুলপুরের দিক থেকে রেলের সরঞ্জাম বহনকারী একটি ট্রাক ৬ নম্বর জাতীয় সড়ক অর্থাৎ হাওড়া-মুম্বাই সড়কে আসছে যেখান থেকে সেই গাড়ি খড়গপুর শহরে প্রবেশ করবে। খবর পাওয়া মাত্রই আমদের ৫ সদস্যর দল জাতীয় সড়কে পৌঁছে যাই। রেলের এলসি গেটের কাছে ট্রাকটি ধরে ফেলে চেকিং চালাই। চেকিং এর সময় ওই ট্রাকের মধ্যে রেলের সরঞ্জাম পাওয়া যায়।”

রেল সুত্রে জানা গেছে যে, রেলের ওই চুরি করা সরঞ্জাম খড়গপুর শহরের পাঁচ নম্বর ওয়ার্ডের পাঁচবেড়িয়ায় ঢোকার চেষ্টা করছিল। সেখানে তৃণমূল নেতার ভাই নৌসাদের গোডাউনে সেইসব সরঞ্জাম বিক্রি হত। আর নৌসাদ সেগুলোকে পরে চোর বাজারে বিক্রি করে আর বাইরে পাচার করে।

খড়গপুরের রেল সুরক্ষা দফতরের গোয়ান্দা আধিকারিকরা জানান, ‘ওদের ধরার পর অনেকক্ষণ জেরা করা হয়। জেরার পর তাঁরা স্বীকার করে যে এই মাল তৃণমূল নেতার ভাই নৌসাদের গোডাউনে যাচ্ছিল বিক্রির জন্য। রাতেই আমরা নৌসাদের বাড়িতে হানা দিয়েছিলাম, কিন্তু তাঁর আগেই সে পালিয়েছিল।” যদিও এটাই প্রথমবার না, এর আগেও বহু বেআইনি কাজের জন্য নৌসাদ বহুবার গ্রেফতার হয়েছে এবং জামিনে ছাড়া পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.