বিশাখাপত্তনমের ফ্যাক্টরিতে গ্যাস লিকেজে মৃত্যু দু’জন কর্মীর, অসুস্থ ৪ জন

অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) বিশাখাপত্তনমে (Visakhapatnam) ফের গ্যাস লিক আতঙ্ক! এবার বিশাখাপত্তনমের পারাওয়াড়ায় একটি ফার্মা কোম্পানির ফ্যাক্টরিতে গ্যাস লিকেজে অসুস্থ হয়ে প্রাণ হারিয়েছেন ওই ফ্যাক্টরির দু’জন কর্মী। এছাড়াও অসুস্থ অবস্থায় ৪ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার গভীর রাতে বিশাখাপত্তনমের সাইনর লাইফ সায়েন্সেস প্রাইভেট লিমিটেড ফার্মা কোম্পানির ফ্যাক্টরিতে বেনজিমিডাজোল গ্যাস লিক করে। সেই সময় ওই স্থানে উপস্থিত ছিলেন বেশ কয়েকজন কর্মী, তাঁদের মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে ও ৪ হাসপাতালে চিকিৎসাধীন।


পারাওয়াড়া থানার ইন্সপেক্টর উদয় কুমার জানিয়েছেন, গ্যাস লিকেজে দু’জনের মৃত্যু হয়েছে এবং ৪ জন অসুস্থ হয়ে পড়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে। মৃত দু’জন ফ্যাক্টরির কর্মী এবং গ্যাস লিকেজের সময় ওই স্থানেই ছিলেন তাঁরা। ফ্যাক্টরি ছাড়া অন্য কোথাও গ্যাস ছড়িয়ে পড়েনি। এই ঘটনায় উদ্বিগ্ন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন্মোহন রেড্ডি। মঙ্গলবার সকালে মুখ্যমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, সাইনর লাইফ সায়েন্সেস ফার্মা কোম্পানির ঘটনায় উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী। সোমবার রাত ১১.৩০ মিনিট নাগাদ গ্যাস লিকেজের কারণেই বিপত্তি। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ফ্যাক্টরি তৎক্ষণাৎ বন্ধ করে দেওয়া হয়।


উল্লেখ্য, গত ৭ মে বিশাখাপত্তনমে, এল জি পলিমার্স ইন্ডিয়া লিমিটেড ফ্যাক্টরিতে গ্যাস লিকেজে মৃত্যু হয়েছিল ১২ জনের। অসুস্থ হয়ে পড়েছিলেন শতাধিক মানুষ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.