পুরো জম্মু-কাশ্মীরে মোবাইল ইন্টারনেট বন্ধ, একশন মুডে সেনা ও সরকার! হতে পারে বড়ো ঘোষণা।

জম্মু-কাশ্মীরে এবার বড়ো কোনো একশন হতে পারে, যার জন্য পুরো দেশকে প্রস্তুত থাকা উচিত। ব্যাপক দ্রুতগতিতে পরিস্থিতির পরিবর্তন হয়ে চলেছে। তবে এটা বোঝা যাচ্ছে যে দেশবাসীকে প্রস্তুত থাকতে হবে কারণ কাশ্মীরে কিছু বড় হতে চলেছে বলে অনুমান করা যাচ্ছে। কাল অর্থাৎ ৪ আগস্ট অমিত শাহ অনেক গুলি হাই লেভেলের মিটিং করেছে। অমিত শাহ ও গৃহ সচিব এর সাথে রাষ্ট্রীয় সুরক্ষা পরামর্শকার অজিত ডোভালের মিটিং চলার পর,মিটিং দিয়ে বেরোনোর সময় অজিত দোভালের হাসি ও জোশ দেখে আরোই বিশ্বাস বেড়ে গেছে যে কিছু বড় হতে চলেছে যার জন্য দেশকে প্রস্তুত থাকতে হবে।

এছাড়া কিছু কিছু ঘন্টা আগে খবর এসেছে যে পুরো জম্মু কাশ্মীরে ইন্টারনেট ও মোবাইল সেবা বন্ধ করে দেওয়া হয়েছে,
যদিও কেবেল ইন্টারনেট এখনো চলছে।

৫ আগস্ট অর্থাৎ আজ সকাল ৯ টা বেজে ৩০ মিনিটে দিল্লীতে প্রধানমন্ত্রী দেশের সবচেয়ে উচ্চ ক্যাবিনেট বৈঠক করবে এবং বিজেপি এর সব সংসদকে ওহিপ জারি করা হয়েছে। এই মিটিং এর পরই মোদি সরকার কি বড় পরিবর্তন করতে চলেছে তা জানতে পারা যাবে, শুধু আর কিছু সময়ের প্রতীক্ষা।

কাশ্মীরে ইন্টারনেট বন্ধ হয়ে গেছে আর এইদিকে
উমার আব্দুল্লা রাত ১১ তার সময় বলেছে যে তাকে হাউস এররেস্ট করা হয়েছে আর সাথে তিনি আল্লাহ এর থেকে বাঁচিয়ে নেওয়ার ভিক্ষা চেয়েছে। যাদের হাউস এরেস্ট করা হয়েছে তাদের মধ্যে উমার আব্দুল্লা এর সাথে মেহবুবা মুফতির নামও আছে বলে জানা গেছে।

প্রথমে দেখুন ANI ইন্টারনেট বন্ধ হওয়ার খবরকে অনুমোদন করেছে:

কাশ্মীরকে নিয়ে রাজ্যপাল সত্যপাল মল্লিকও কিছু জানতে অস্বীকার করেছেন। তিনি বলেন ” আমি কিছু জানিনা যে কি হতে চলেছে কাশ্মীরে, এবং ধারা 370 ও 35A সরানো হবে কিনা তাও জানিনা। তাই সবাই ৫-৭ আগস্ট অব্দি প্রতীক্ষা কর, তার পরেই কিছু বলা সম্ভব হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.