বুধবার বিধানসভায় মুখ্যমন্ত্রী কমল নাথ বলেছেন, মধ্য প্রদেশে নিবন্ধিত বেকার শিক্ষিত যুবকের সংখ্যা এক বছরের মধ্যে সাত লাখ থেকে বেড়ে দাঁড়িয়েছে ২৮ লাখ হয়েছে, একই সময়ে প্রায় ৩৪,০০০ যুবক চাকরি পেয়েছে।

কংগ্রেসের একজন প্রবীণ নেতা বলেছেন যে বেকার যুবকদের সংখ্যা বাড়তে পারে কারণ তারা সরকারের অধীনে চাকরি পাওয়ায় আশাবাদী এবং চাকরিতে বিনিময় সহ বিপুল সংখ্যায় নিবন্ধন করেছে। তবে, কংগ্রেস গত বছর বিধানসভা নির্বাচনের সময় যুবকদের জন্য মাসিক বেকার ভাতারও প্রতিশ্রুতি দিয়েছিল – এমন একটি প্রতিশ্রুতি বেকার যুবকদের আরও বেশি সংখ্যায় নিবন্ধিত করতে প্ররোচিত করেছিল, এমপি রাজনৈতিক পর্যবেক্ষকরা বলেছেন।

রাজ্য সরকার এখনও এই প্রতিশ্রুতি পূরণ করতে পারেনি এবং এই বছরের শুরুর দিকে বিধানসভায় বলেছিলেন যে তারা প্রস্তাবটি বিবেচনা করছে না।

কমল নাথ বলেছিলেন,” অক্টোবর ২০১৯ এ এমপিতে নিবন্ধিত শিক্ষিত বেকারের সংখ্যা ছিল ২০৭৭২২২ এবং অক্টোবরে 2019, এটি ২৭৭৯৭২৫” কমলনাথ জানিয়েছেন, গত এক বছরে জব ফেয়ারে আয়োজিত ১৭,৫০৬ যুবককে চাকরীর জন্য বেছে নেওয়া হয়েছিল এবং ২,৫২০ যুবককে প্লেসমেন্ট ড্রাইভের সময় কাজের জন্য বেছে নেওয়া হয়েছিল।

রাজ্য বিজেপির মুখপাত্র রজনীশ অগ্রওয়াল বলেছেন, মুখ্যমন্ত্রী দ্বারা উদ্ধৃত পরিসংখ্যান দেখায় যে রাজ্যে বেকারত্ব কেবল নতুন সরকারের অধীনেই বাড়ছে ,একমাত্র রাজ্য সরকারে প্রায় ৩ লক্ষ শূন্যপদ রয়েছে যা খোলা হয়নি। যুবকরা জানে যে কংগ্রেস যে প্রতিশ্রুতি দিয়েছিল বেকার ভাতা পাওয়ার কোনও সম্ভাবনা নেই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.