BJP এর স্টার প্রচারক আর উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) নির্বাচন কমিশনের নোটিশের জবাব দিলেন। উনি বলেন, যখন আমি কোন নির্বাচনী সভায় দলীয় প্রার্থীর সমর্থনে বক্তব্য দিই তখন আমাকে জনতার কাছে সবকিছু তুলে ধরতে হয়, মঞ্চে কেউ নিশ্চই ভজন করতে যায়না।

উনি বলেন, ব্যাক্তিগত কথাপোকথন তুলে ধরা নির্বাচনী বিঁধি ভঙ্গ না। কোন জিনিষ যদি কোন পুস্তকে লেখা থাকে, অথবা এর আগে কোনসময় বলা হয়ে থাকে, আর আমি যদি সেই কথা বলতে না পারি তাহলে আমি নির্বাচনে কি বলতে পারব? কেও ভজন করার জন্য কি মঞ্চে যায়? বিরোধীদের আক্রমণ করার জন্য আর তাঁদের উৎখাত করার জন্যই সবাই মঞ্চে ওঠে।

আপনাদের জানিয়ে রাখি, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ একটি বয়ানের জন্য নির্বাচন কমিশন নোটিশ জারি করেছিল। উনি সমাজবাদী পার্টি আর বহুজন সমাজ পার্টির প্রার্থীকে ‘বাবরের সন্তান” বলে উল্লেখ করেছিলেন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ একটি জনসভায় বক্তব্য দেওয়ার সময় জোট প্রার্থী শফিকুর রহমান বর্ক কে আক্রমণ করে ওই বয়ান দিয়েছিলেন।

আর ওই বয়ান নিয়ে সপা – বসপা জোট নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছিল। আর সেই কারণে নির্বাচন কমিশন মুখ্যমন্ত্রী যোগীকে নোটিশ জারি করেছিল। শুক্রবার সিএম যোগী ওই নোটিশের জবাব দেন। এর আগে নির্বাচন কমিশন সিএম যোগীর বিরুদ্ধে অ্যাকশন নিয়ে ওনাকে ৭২ ঘণ্টার জন্য নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছিল।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.