বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞাকে ভোটে দাঁড়াতে নিষেধ করা হোক। এই মর্মে কোর্টে আবেদন করেছিলেন নিসার আহমেদ সৈয়দ বিলাল নামে এক ব্যক্তি। তিনি মালেগাঁও বিস্ফোরণে নিহত একজনের বাবা। সাধ্বী ওই বিস্ফোরণে অন্যতম অভিযুক্ত ছিলেন। এনআইএ আদালতে সেই আর্জি খারিজ হয়ে গেল বুধবার। তারপরে সাধ্বী বললেন, সত্য ও ধর্মের জয় হয়েছে।

এনআইএ আদালতের বিশেষ বিচারক ভি এস পাদালকর এদিন বিলালের আবেদন নাকচ করে বলেন, এখন ভোটপর্ব চলছে। কোর্ট কোনও ব্যক্তিকে ভোটে দাঁড়াতে নিষেধ করতে পারে না। নির্বাচন কমিশনের অফিসাররা এসম্পর্কে সিদ্ধান্ত নিতে পারেন।

আদালতের রায় নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে ভোপালের প্রার্থী প্রজ্ঞা বলেন, যা সত্য তা সত্যই। সত্য ও ধর্মের জয় হয় সব সময়।

ভোপালে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং-এর বিরুদ্ধে প্রার্থী হয়েছেন প্রজ্ঞা। তাঁর কৌঁসুলি জে পি মিশ্র আদালতে বলেন, প্রজ্ঞা একটি আদর্শের জন্য, জাতির স্বার্থে নির্বাচনে লড়ছেন। যারা হিন্দু সন্ত্রাসবাদের কথা প্রচার করে, তাদের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর জন্য তিনি ভোটে প্রার্থী হয়েছেন।

বিলাল আদালতে বলেন, স্বাস্থ্যের কারণে হাইকোর্ট প্রজ্ঞাকে জামিন দিয়েছে। কিন্তু তিনি যদি নির্বাচনে লড়ার মতো সুস্থ হন, তাহলে বলতে হয়, তিনি আদালতকে বিভ্রান্ত করেছেন। অন্যদিকে প্রজ্ঞার আইনজীবী বলেন, তিনি আগে অসুস্থ ছিলেন। এখন তাঁর শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। কিন্তু পুরোপুরি সেরে ওঠেননি।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.