‘ফির সে মোদী আয়েগা,’ কচি গলার র‍্যাপে মাতল সোশ্যাল মিডিয়া, কিশোর যেন ‘গাল্লি বয়’-র রণবীর

 গোলাপি শার্ট, ওই রঙেরই প্যান্ট, গলায় জড়ানো লাল গামছা। হাত-পায়ের ভঙ্গি, চোখের চাউনি, মুখের অভিব্যক্তিতে কিশোর যেন ‘গাল্লি বয়’ সিনেমার সেই উস্কোখুস্কো চুলের রণবীর সিংহ। মুখে একটানা র‍্যাপ, তাতে মোদীর ভূয়সী প্রশংসা। ঝোড়ো ব্যাকগ্রাউন্ড মিউজিকের সঙ্গে র‍্যাপে ‘মতদান’ করতে বলেছিলেন বলি বাদশা শাহরুখ খান। তবে এই ছেলেটি মিউজিকের ধার ধারেনি। খোলা মাঠেই র‍্যাপ গেয়ে তাক লাগিয়ে দিয়েছে। এই ভিডিও রীতিমতো ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়।

সামান্য এগিয়ে, অথবা পিছিয়ে পেশাদার র‍্যাপ গাইয়ের মতো কিশোরের গলায় কখনও, ‘ফির সে মোদী আয়েগা, দেশ কো বাঁচায়েগা,’ আবার কখনও, ‘মোদী দেশ কী জান, চৌদা মে আয়াথা, উনিশ মে ভি আয়েগা।’

গানের লিরিক্স যাই হোক ছেলেটির অঙ্গভঙ্গিই নজর কেড়েছে সবচেয়ে বেশি। নেটিজেনদের অনেকেই রণবীর সিংহের প্রসঙ্গ টেনে এনেছেন। ‘গাল্লি বয়’ ছবিতে রণবীরের নাম ছিল মুরাদ।  দারিদ্র্য-হতাশার সঙ্গে লড়ে মুরাদ র‌্যাপকে অস্ত্র করে। এবং তার এমনই ক্যারিশমা, র‌্যাপ সম্পর্কে বিন্দুবিসর্গ না জানা লোকেরও র‌্যাপ-প্রীতি তৈরি হয়ে যেতে পারে! তার সঙ্গে যোগ হয়েছে রণবীরের এনার্জি। ভিডিও-র বাচ্চাটিরও উদ্যম অনেকটা সে রকমই। রণবীরের মুখে ছিল ‘আপনা টাইম আয়েগা,’ ছেলেটির মুখে, ‘ফির সে মোদী আয়েগা।’

https://twitter.com/squintneon/status/1123110492279455744

তরুণ প্রজন্ম র‍্যাপে মাতোয়ারা। তাই ভোটের প্রচারেও র‍্যাপের ছড়াছড়ি। রণবীরের সাম্প্রতিক ছবি ‘গাল্লি বয়’ মুক্তি পাওয়ার পর এই র‌্যাপ-চর্চা আরও বেড়েছে। গানে গানেই শুরু হয়েছে ভোট প্রচার, বিরোধী পক্ষকে তুলোধনা করার চেষ্টা।  বিজেপির থিম-সং ‘এই তৃণমূল আর না’-র পাল্টা তৃণমূলের ‘এ বার ২০১৯, বিয়াল্লিশে বিয়াল্লিশ’। ভোট-সঙ্গীতে র‌্যাপ-চর্চা চলছেই।

তবে এই ছেলেটির নাম-ধাম, বয়স কিছুই এখনও জানা যায়নি। টুইটারে ভিডিওটি পোস্ট হয় ‘চৌকিদার স্কুইন্টি’ নামে একটি অ্যাকাউন্ট থেকে। তারপরই সেটা হু হু করে ছড়িয়ে পড়ে সমস্ত সোশ্যাল মিডিয়ায়। যদিও টুইটারাইটদের দাবি, পাত্তা লাগিয়েছেন তাঁরা। খুব দ্রুত ছেলেটির পরিচয় বার করে ফেলা হবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.