২৬১ পয়েন্ট উঠে সেনসেক্সের নয়া রেকর্ড

গোটা দিন ধরে শেয়ার সূচকের ওঠানামা থাকলেও শেষমেষ সেনসেক্স উঠে নয়া রেকর্ড গড়ল মঙ্গলবার। দিনের শেষে নয়া রেকর্ড উচ্চতায় পৌঁছে গেলেও প্রথমার্ধে বাজার নিচে নেমে গিয়েছিল। ব্যাংক এবং তথ্য-প্রযুক্তি সংস্থার শেয়ারের দাম এদিন বিশেষ করে বৃদ্ধি হতে দেখা গিয়েছে।

দিনের শেষে বিএস ই সেনসেক্স এদিন ২৬১ পয়েন্ট উপরে উঠে অবস্থান করছে ৪৮,৪৩৮ পয়েন্টে। এদিন এইচডিএফসি, অ্যাক্সিস ব্যাঙ্ক, টিসিএস আইসিআইসিআই ব্যাঙ্কের শেয়ারের দাম রীতিমতো বাড়তে দেখা গিয়েছে।

সেনসেক্সের শেয়ারগুলির মধ্যে শীর্ষে রয়েছে অ্যাক্সিস ব্যাঙ্ক যাদের ৬ শতাংশ বৃদ্ধি হয়েছে। অন্যদিকে তার পরেই রয়েছে এইচডিএফসি এবং ইন্ডাসইন্ড ব্যাঙ্ক যাদের বৃদ্ধি ২.৭ শতাংশ।

টিসিএস বেড়েছে ১.৭ শতাংশ। বাজার বন্ধের সময় এদিন নিফটি ৬৬.৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪,১৯৯ স্তরে।এই সূচকটি এদিন এক সময় ১৪,২১৫.৬ পয়েন্টে পৌঁছেছিল।এশিয়ার শেয়ার বাজার এদিন নিচেই ছিল। জাপান চিনের বাজারের সূচক ছিল নিম্নমুখী।

অন্যদিকে ইউরোপের শেয়ারবাজার এদিন নামতে দেখা গিয়েছিল। প্রসঙ্গত, ২০২০ সালটি করোনা অতি মহামারীর বছর হলেও শেয়ার বাজারের লগ্নিকারীদের জন্য শেষমেষ ভালই গিয়েছে। তাদের মোট সম্পদের পরিমাণ বৃদ্ধি পেয়েছে ৩২.৪৯ লক্ষ কোটি টাকা।

করোনা সংক্রমনের ফলে দুনিয়াজুড়ে জীবন এবং জীবিকার উপর প্রভাব ফেলে ছিল। তবু এরই মাঝে লগ্নিকারীদের মনে আশা জাগিয়ে ভারতের শেয়ার বাজারের সূচককে তরতর করে উঠতে দেখা গিয়েছে। তারপর গত শুক্রবার নতুন বছরের শুরুতে শেয়ার সূচকে উঠতেই দেখা গিয়েছে।

তারপরে সোমবারেও বাজারে ইতিবাচক সেন্টিমেন্ট নিয়ে বিরাজ করছে। মঙ্গলবার দিনের মধ্যে যাই উঠানামা থাক না কেন দিনের শেষে সূচক আরও উঠে নতুন রেকর্ড উচ্চতায় পৌঁছে গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.