ব্রেকিং খবর: ভগবান জগন্নাথের শহর পুরী থেকে লোকসভার নির্বাচন লড়বেন সম্বিত পাত্র। নাম শুনেই লুকিয়ে পড়বে কংগ্রেসের প্রার্থী?

কিছুদিন ধরেই এই খবর আসছিল যে বিজেপির রাষ্ট্রীয় প্রবক্তা সম্বিত পাত্র লোকসভা নির্বাচনের জন্য প্রার্থী হতে পারেন। সম্বিত পাত্র একজন রাষ্ট্রবাদী আওয়াজে পরিণত হয়েছেন যাকে বিজেপি লোকসভার প্রার্থী করার জন্য উদ্যোগী হয়েছে। আর এখন বিজেপির আধিকারিক ঘোষণাও করে দিয়েছে। ২৩ শে মার্চ বিজেপি লোকসভা প্রার্থীর নতুন তালিকা প্রকাশ করেছে যেখানে সম্বিত পাত্রের নাম রয়েছে। সম্বিত পাত্রকে বিজেপি উড়িষ্যা থেকে প্রার্থী করেছে। উড়িষ্যার পুরি থেকে সম্বিত পাত্রকে প্রার্থী করা হয়েছে।

রাষ্ট্রবাদী বিজেপি প্রবক্তা সম্বিত পাত্র দিল্লী থেকে নিজের রাজনৈতিক জীবন অতিবাহিত করেন। কিন্তু উনি মূলত ভগবান জগন্নাথের মাটি উড়িষ্যার মানুষ। লক্ষণীয় বিষয় এই যে, সম্বিত পাত্র দেশে খুবই জনপ্রিয় একজন ব্যক্তিত্ব। উনার তখর বক্তব্য এর জন্য উনি বহু জনের আদর্শে পরিণত হয়েছেন। একদিক দিয়ে উনি বিজেপির আওয়াজ।  পুরি থেকে সম্বিত পাত্র লড়বেন এই ঘোষণার পর থেকে বিজেপির সকমর্থকদের দাবি যে সম্বিত পাত্রের নাম শুনে লুকিয়ে পড়বে কংগ্রেসের প্রার্থী।

দেশের সাংবাদিকরাও এই কথা স্বীকার করেন, যে শোতে সম্বিত পাত্র থাকেন সেখানে দর্শকের সংখ্যা বেড়ে যায়। সম্বিত পাত্রের সামনে বাকি রাজনৈতিক দলের প্রবক্তারা টিকতে অক্ষম হন। সম্বিত পাত্র হিন্দুত্ববাদ ও রাষ্ট্রবাদকে ভাষায় প্রকাশিত করতে সবথেকে যোগ্য প্রবক্তা। নুপুর শর্মা ও সুধাংশু ত্রিবেদীও বিজেপির হয়ে মিডিয়ায় সামনে কথা রাখেন কিন্তু  কাছে সবথেকে প্রিয় সম্বিত পাত্র। সম্বিত পাত্রের ছবি সম্পূর্ণ রাষ্ট্রবাদী, এই কারণে বিজেপি উনাকে লোকসভার লড়াইতে মাঠে  নামতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.