কোন প্রাক্তন সেনাই পাঠায়নি চিঠি, ভুয়ো খবরের পর্দাফাঁস করলো প্রাক্তন জেনারেল এবং রাষ্ট্রপতি ভবন!!

সেনার নাম নিয়ে রাজনীতি করার অভিযোগে ১৫০ প্রাক্তন সেনা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ কে যেই চিঠি পাঠানোর খবর মিডিয়া দেখাচ্ছে, সেটা সম্পূর্ণ মিথ্যে প্রমাণিত হল। রাষ্ট্রপতি ভবন থেকে জানায় এরকম কোন চিঠি আসেনি। সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, কোন প্রাক্তন সেনার চিঠিই এখনো পর্যন্ত রাষ্ট্রপতি ভবনে যায়নি।

রাষ্ট্রপতি ভবনের এই খবর নিয়ে তথ্য দেওয়ার পরেই প্রাক্তন সেনা প্রধান এস.এফ রড্রিগেজ ও এই খবরকে ভুয়ো খবর বলেন। উনি নিজে কোন চিঠিতে স্বাক্ষর করেন নি বলে জানান।

রিটায়ার্ড এয়ার চিফ মার্শান এনসি সুরি সংবাদ মাধ্যম এএনআই কে জানায়, যেটা সবাই দাবি করছে যে এডমির‍্যাল রামদাস রাষ্ট্রপতিকে চিঠি পাঠিয়েছেন। সেটা সম্পূর্ণ ভুয়ো। রামদাস কোন চিঠি লেখেননি। ওই চিঠি কোন মেজর চৌধুরী লিখেছে, তিনি কে কেউ জানেনা। সেই চিঠি শুধু হোয়াটস অ্যাপ আর ফেসবুকে ঘুরে বেড়াচ্ছে!

প্রাক্তন সেনা উপপ্রধান লেফটিন্যান্ট জেনারেল এমএল নাইডু এর নাম ওই ভুয়ো চিঠির ২০ নম্বর তালিকায় আছে। উনি বলেন, ‘ এরকম কোন চিঠি লেখার জন্য না কেউ আমার কাছে জিজ্ঞাসা করেছে। আর না আমি এরকম কোন চিঠি লিখেছি।”

আপনাদের জানিয়ে রাখি যে, বৃহস্পতিবার থেকে একটি ভুয়ো খবর ছড়াচ্ছে যে, সেনার আট প্রাক্তন প্রধান আর ১৪৮ প্রাক্তন সেনা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে চিঠি লিখে সেনাকে রাজনৈতিক কারণে ব্যাবহার করার জন্য ক্ষোভ দেখান।

কিন্তু আজ রাষ্ট্রপতি ভবন এবং ওই চিঠিতে যে প্রাক্তন সেনাদের নাম আছে তাঁরাও ওই খবর এবং চিঠিকে ভুয়ো বলে দাবি করেন। এর থেকে এটা প্রমাণিত হল যে, বিজেপি রাজনৈতিক স্বার্থে সেনার ব্যাবহার না করলেও। বিজেপি বিরোধী দলগুলো বিজেপিকে হারানোর জন্য প্রাক্তন সেনার নাম নিয়ে ভুয়ো খবর ছড়াচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.