আমায় অপদস্ত করতে গিয়ে চৌকিদারদের অপমান করছেন : মোদী

“চৌকিদার চোর হ্যায়।” দেশ জুড়ে এই এই বাক্য নিয়ে বিতর্কের অন্ত নেই। সোশ্যাল মিডিয়ার দাপটে আট থেকে আশির খোরাকও হয়ে উঠেছে মোদীর উদ্দেশ্যে রাহুলের এই উদ্ধৃতিটি। কিছুদিন আগে এই নিয়ে সরবও হয়েছিলেন মোদী। বলেছিলেন, তিনি নয় দেশের সবাই চৌকিদার।

এবার এই উদ্ধৃতি নিয়ে তাঁকে বারংবার বিঁধতে থাকা বিরোধীদের একহাত নিলেন তিনি। বুধবার বললেন, চৌকিদাররা সকলের অনুপ্রেরণা। আমাকে অপমান করতে গিয়ে মানুষ ওদের অপমান করে ফেলছেন।

মঙ্গলবার বিজেপি জানিয়েছে, “চৌকিদার সে চর্চা” ড্রাইভটি বর্তমানে মোদীর “ম্যায় ভি চৌকিদার” অভিযানে পরিণত হয়েছে।


“এটা খুব দুর্ভাগ্যজনক যে আজকে কিছু লোক আমাকে অপদস্ত করতে গিয়ে চৌকিদারদের অপমান করছে্ন। আগামী দিনগুলোতে এই অপমানের বিরুদ্ধে তারা তীব্র প্রতিবাদ করবেন।” রাহুল গান্ধীকে কটাক্ষ করে এদিন বলেন মোদী।

তিনি আরও বলেন, এটা প্রথমবার নয় যে তিনি এমন ভাষা শুনছেন। “এমন মানসিকতার আছে যেখানে নামদাররা কামদারদের অপদস্ত করেন। কারণ তারা তাদের মেনে নিতে পারছে না।”

প্রধানমন্ত্রী আশ্বস্ত করেছেন যে তাদের চিন্তা করার দরকার নেই, বরং তাদের নিজেদের দায়িত্ব পালন করতে হবে। যেহেতু লোকসভা নির্বাচন শিয়রে সেইজন্য দেশ জেগে উঠেছে। তাই রাহুল গান্ধীর এই স্লোগান ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ব্রম্ভতালুতে আঘাত করেছে। কংগ্রেস তার এই স্লোগানের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাবমূর্তির উপর প্রভাব ফেলার চেষ্টা করছে তা মোদী ভালই বুঝতে পারছেন। তাই এই চালে পাত্তা না দিয়ে নিজের টুইটার অ্যাকাউন্টে ”চৌকিদার নরেন্দ্র মোদী” লিখে পোস্টও করেছেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.