এটা রাহুল গান্ধীর হাসপাতাল, এখানে মোদী-যোগীর আয়ুষ্মান ভারত চলবে না! বিনা চিকিৎসায় মারা গেলো রোগী!

উত্তর প্রদেশের আমেঠিতে রাহুল গান্ধী ( Rahul Gandhi) চ্যারিটেবল ট্রাস্ট দ্বারা সঞ্চালিত হাসপাতালে আয়ুষ্মান ভারত কার্ড ধারকের মৃত্যু হওয়ার পর রাজনৈতিক তরজা শুরু হয়। কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রী স্মৃতি ইরানি থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ( Narendra Modi) পর্যন্ত সবাই হাসপাতাল কর্তৃপক্ষ আর রাহুল গান্ধীকে রোগীর মৃত্যুর জন্য দায়ী করেন। পরিবারের সদস্যের দেওয়া বয়ান নিয়ে একটি ভিডিও টুইট করেন স্মৃতি ইরানি। আর সেই ভিডিও দেখিয়ে আমেথির বর্তমান সাংসদ তথা কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীকে একহাতে নেন তিনি।

আয়ুষ্মান ভারতের কার্যকারি আধিকারিক আমেঠির ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট এর কাছে এই ঘটনা নিয়ে রিপোর্ট চান। এরপর হাসপাতাল কর্তৃপক্ষ জানায় যে, ভর্তি হওয়ার সময় রোগীর কাছে আয়ুষ্মান ভারতের কার্ড ছিলনা। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এই ব্যাপারে টুইট করে রাহুল গান্ধীকে আক্রমণ করেন।

আরেকদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি জনসভা থেকে এই ইস্যু তুলে বলেন, ওই গরীবের মৃত্যুর জন্য যারা দায়ী তাঁদের সাজা পাওয়া উচিৎ। পিএম মোদী বলেন, এটা খুবই দুঃখের বিষয় যে, চিকিৎসা না পাওয়ার জন্য ওই গরীবের মৃত্যু হয়েছে।

স্মৃতি ইরানি বলেন, হাসপাতালের ট্রাস্টি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এবং কংগ্রেস মহাসচিবকে এর জবাব দিতে হবেই। আরেকদিকে হাসপাতালের নির্দেশক জানায়, ওনার হাসপাতালে আয়ুষ্মান ভারত কার্ড ধারকের এর আগেও চিকিৎসা হয়েছে। মুখ্যমন্ত্রী কার্যালয় থেকে জানানো হয়ে যে, আমরা সব রিপোর্ট পেয়েছি, নির্বাচনের পরেই এর তদন্ত করানো হবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.