BSFএর সঙ্গে দ্রুত সমন্বয় তৈরি করুন, মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে নির্দেশ ধনখড়ের

রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে তলব করে বিএসএফের সঙ্গে সমন্বয় তৈরির নির্দেশ দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। শনিবার বিকেলে রাজ্যপালের সঙ্গে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ও স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকার সঙ্গে প্রায় ১ ঘণ্টা বৈঠক করেন রাজ্যপাল। বৈঠকে রাজ্যের আরও কিছু বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে।

শনিবার বিকেল ৪.৫০ মিনিটে মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে রাজভবনে ডেকে পাঠান রাজ্যপাল। তার কিছুক্ষণ আগেই রাজভবনে হাজির হন ২ আধিকারিক। সন্ধ্যা ৫টা থেকে বৈঠক শুরু হয়। ৬টা নাগাদ রাজভবন ছাড়েন মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব। এর পর এক টুইটবার্তায় রাজভবনের তরফে জানানো হয়, ‘মমতা সরকারের মুখ্যসচিব এইচকে দ্বিবেদী ও স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকাকে তলব করেছিলেন রাজ্যপাল। বিএসএফের সঙ্গে রাজ্য পুলিশের সহযোগিতাপূর্ণ সমন্বয় বৃদ্ধি করতে তাঁদের নির্দেশ দিয়েছেন তিনি।’ট্রেন্ডিং স্টোরিজ

বলে রাখি, গত মাসে রাজ্যে বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। সীমান্ত থেকে ১৫ কিলোমিটার থেকে বাহিনীর এক্তিয়ার ৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি করা হয়। কেন্দ্রের এই পদক্ষেপ যুক্তরাষ্ট্রীয় কাঠামোর পরিপন্থী বলে সরব হন মমতা বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে আপত্তিও জানান তিনি। কিন্তু তাতে কর্ণপাত করেনি কেন্দ্রীয় সরকার।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.