শ্রীলঙ্কায় যারা আতঙ্কবাদী হামলা করেছে তাদের উপর এখন বড়ো বড়ো পর্দাফাঁস হয়ে চলেছে। প্রথমে ইসলামিক আতঙ্কবাদী সংগঠনের নাম প্রকাশ এবং তারপর পাকিস্থানের সাথে আতঙ্কবাদীদের লিঙ্ক পাওয়া যায়। আর এখন আতঙ্কবাদী হামলার লিঙ্ক ভারত পর্যন্ত চলে এসেছে। আতঙ্কবাদীদের লিংক এখন কংগ্রেস পার্টির এক বড়ো সমর্থকের সাথে এসে মিলেছে। কংগ্রেস পার্টির বড়ো সমর্থক জাকির নায়েক আতঙ্কবাদী হামলার সাথে জুড়ে আছে বলে খবর সামনে আসছে।

কংগ্রেসে পার্টির বড়ো বড়ো নেতারা জাকির নায়েকের প্রশংসা করেছেন। কংগ্রেসি নেতা দিগ্বিজয় সিং জাকির নায়েককে শান্তিদূত বলেছিলেন। দিগ্বিজয় সিং বলছিলেন জাকির নায়েক একজন মহান ও ধার্মিক মানুষ। জাকির নায়েক রাজীব গান্ধী ফাউন্ডেশনকে ৫০ লক্ষ টাকা দান দিয়েছিল। আর এখন এই জাকির নায়েকের সাথে শ্রীলঙ্কার আতঙ্কবাদীদের লিঙ্ক সামনে আসছে।

শ্রীলঙ্কাতে জঙ্গিরা আত্মঘাতী হামলা করেছিল। তারই মধ্যে এক আতঙ্কবাদীর ছবি জাকির নায়েকের সাথে ভাইরাল হচ্ছে। জাকির নায়েক ওই আতঙ্কবাদীর সাথে অত্যন্ত মিত্রতার সাথে ছবি তুলেছে। স্পষ্ট যে শ্রীলঙ্কার আতঙ্কবাদীদের সাথে জাকির নায়েকের লিঙ্ক ছিল। আতঙ্কবাদী, জাকির নায়েকের দ্বারা প্রভাবিত ছিল। জাকির নায়েক একজন ভারতীয় যে অন্যান কট্টরপন্থী মতো ভারতকে ইসলামীকরণের স্বপ্ন দেখে।

মোদী ক্ষমতায় আসার পর থেকে জাকির নায়েক ভারত থেকে পলাতক। বাংলাদেশের রাজধানী ঢাকাতে হওয়া আতঙ্কবাদী হামলায় জাকির নায়েকের নাম সামনে এসেছিল। তখন থেকে জাকির নায়েক ভারতে ফেরেনি। কংগ্রেস পার্টির সাথে জাকির নায়েকের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। যদি দেশের ক্ষমতায় আবার কংগ্রেস পার্টি ফিরে আসে তবেই জাকির নায়েক দেশে ফিরে আসতে পারে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.