বহু যুগ বাদে এই প্রথমবার কোনও সরকার দ্বিতীয়বার গরিষ্ঠতা নিয়ে ফিরে আসবে, দাবি মোদীর

 শুক্রবার সাংবাদিক বৈঠক করে ভোটের প্রচার শেষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর সঙ্গে ছিলেন বিজেপির সভাপতি অমিত শাহ। মোদীর দাবি, বহু দিন বাদে এই প্রথমবার কোনও সংখ্যাগরিষ্ঠ সরকার দ্বিতীয়বার ক্ষমতায় আসবে। অর্থাৎ তাঁর বক্তব্য, ২০১৪ সালের মতো ২০১৯-এও তিনি গরিষ্ঠতা নিয়েই ক্ষমতায় আসবেন।

ক্ষমতায় আসার পরে গত পাঁচ বছরে মোদী এই প্রথমবার সাংবাদিক বৈঠক করলেন। তিনি দাবি করেন, নানা ওঠাপড়ার মধ্যে দেশের জনগণ সব সময় আমার পাশে আছেন। তাঁর সরকার ঘরে ঘরে উন্নয়নের ফল পৌঁছে দিয়েছে। দেশের প্রশাসনে তিনি নতুন সংস্কৃতি আমদানি করেছেন। এই হল গণতন্ত্রের আসল শক্তি।

এদিন অমিত শাহও মোদীর প্রশাসনের প্রশংসা করেন। তাঁর বক্তব্য, সাধারণ মানুষের কাছে প্রধানমন্ত্রী অত্যন্ত জনপ্রিয়। এবারের ভোটকে তিনি ‘সবচেয়ে কঠিন লড়াই’ বলে দাবি করেন। সেইসঙ্গে বলেন, বিজেপির প্রচার সফল হয়েছে।

তাঁর কথায়, প্রধানমন্ত্রী মোদী ভোটের আগে ১৪২ টি জনসভা করেছেন। রোড শো করেছেন চারটি। তিনি দেড় কোটি মানুষের সঙ্গে যোগাযোগ করেছেন।

অমিত শাহ বলেন, মোদী এবার গতবারের থেকেও বেশি আসন নিয়ে ক্ষমতায় আসবেন। বিজেপি ৩০০-র বেশি আসন পাবে। তাঁর কথায়, মোদী প্রশাসন নিয়ে যে পরীক্ষা নিরীক্ষা করেছেন, তাঁর ওপরে মানুষ আস্থা রেখেছে। আমার বিশ্বাস, মোদী সরকার আগের চেয়ে বেশি গরিষ্ঠতা নিয়ে এবার ক্ষমতায় আসবে।

বিজেপি যে ভোটের পরে এনডিএ-র বাইরের দলগুলির সঙ্গেও জোটের রাস্তা খোলা রাখছে, তাও জানিয়ে দেন অমিত। তিনি বলেন, বিজেপি একাই সরকার গড়ার মতো গরিষ্ঠতা পাবে। সরকার গড়বে এনডিএ। অন্য কোনও দল যদি আমাদের জোটে যোগ দিতে চায়, তাকে স্বাগত জানাব।

এর আগে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বহুবার অভিযোগ করেছেন, মোদী প্রশ্নের মুখোমুখি হতে ভয় পান। কার্যত তাঁর জবাবেই এদিন অমিত শাহের সঙ্গে যৌথভাবে সাংবাদিক বৈঠক করেন মোদী। একইসময় রাহুলও সাংবাদিক বৈঠক করেন। তিনি সাংবাদিকদের উদ্দেশে আবেদন জানান, আপনারা রাফায়েল নিয়ে প্রধানমন্ত্রীকে প্রশ্ন করুন।

তাঁর কথায়, মোদীজি, আমি আপনাকে একটি প্রশ্ন করতে চাই। আপনি কেন রাফায়েল নিয়ে কোনও বিতর্কের মুখোমুখি হতে চান না? এদিন মোদীর সাংবাদিক বৈঠকে একজন রাফায়েল নিয়ে প্রশ্ন তোলেন। মোদীর বদলে জবাব দেন অমিত শাহ। তিনি বলেন, ওই চুক্তিতে কোনও দুর্নীতি হয়নি। তাছাড়া প্রধানমন্ত্রীকেই যে সব প্রশ্নের জবাব দিতে হবে, এমন কোনও কথা নেই।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.