ব্রেকিং খবর: ভারতীয় এয়ারফোর্সের হেলমেট তৈরির জন্য ইজরায়েল দেবে টেকনিক! শীঘ্রই বিশ্বের বেস্ট হেলমেট থাকবে ভারতীয় সেনার কাছে।

কংগ্রেস আমলে ভারত সরকার শুধুমাত্র ফিলিস্তিনের সাথে সম্পর্ক মজবুত করার উপর জোর দিত। কংগ্রেস ভোট ব্যাংকের রাজনীতি করার জন্য ফিলিস্তিনের সাথে সম্পর্ক ভালো করতো। ফিলিস্তিন একটা আতঙ্কবাদী সমর্থনকারী দেশ হিসেবে পরিচিত। ফিলিস্তিনের সাথে সম্পর্ক ভালো করে ভারতের কোনো লাভ হয়নি।
অন্যদিকে ইজরায়েল টেকনিক্যাল ক্ষেত্রে বিশ্বের টপ দেশ। মিলিটারি ও অন্যান্য কিছু ক্ষেত্রে ইজরায়েল আমেরিকাকে টক্কর দিয়ে থাকে। মোদী ক্ষমতায় আসার পর থেকেই ইজরায়েলের সাথে সুদৃঢ় সম্পর্ক গড়ে তোলার উপর জোর দিয়েছিল যার ফল এখন দেখা দিতে শুরু হয়েছে।

ইজরায়েল এখন তাদের টেকনিককে ভারতের সাথে শেয়ার করতে শুরু করেছে। কোনো দেশ তাদের গোপন টেকনিক সবার সাথে শেয়ার করে না। শুধুমাত্র মিত্র দেশগুলির সাথেই কোনো দেশ তাদের গোপন টেকনিক শেয়ার করে। ইজরায়েল ভারতের সাথে গোপন তথ্য শেয়ার করতে শুরু করে দিয়েছে। বড় খবর সামনে আসছে যে ইজরায়েল ভারতের সরকারি কোম্পানির সাথে টেকনিক শেয়ার করবে। এর জন্য ইজরায়েল ভারতের সাথে একটা কন্ট্রাক্ট সাইন করবে।

ইজরায়েলের সাহায্য নিয়ে ভারত এয়ারফোর্স এর জন্য স্পেশ্যাল ধরণের হেলমেট তৈরি করবে। ইজরায়েল হেলমেট তৈরির টেকনিক দেওয়ার জন্য রাজি হয়ে গেছে। এয়ারফোর্স এর পাইলটদের জন্য হেলমেট ডিসপ্লে সিস্টেম ও হেলমেট পইন্টিং সিস্টেম তৈরি করা হবে। ফাইটার জেটের পাইলটের জন্য হেলমেট একটা বিশেষ প্রয়োজনীয় বস্তু। হেলমেট যত উন্নত হবে, সামনের দৃষ্টি ততই ভালো হবে। ইজরায়েল এক্ষেত্রে বিশ্বের টপ দেশ।

এই হেলমেট তৈরি হলে ভারতের এয়ারফোর্স শত্রুদের জন্য আরো ঘাতক হয়ে উঠবে। সম্প্রতি ভারতের পুরানো আমলের MIG-21 পাকিস্থানের এডভান্সড f-16 কে উড়িয়ে দিয়েছে। শুধুমাত্র বিশেষ দক্ষতার দরুন ভারতের এয়ারফোর্স পাইলট এটা করতে সক্ষম হয়েছে। যখন ইজরায়েলের টেকনিক যুক্ত হেলমেট ভারতের কাছে আসবে তখন ভারত আরো শক্তিশালী হয়ে উঠবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.