আবার পাকিস্তানের মিথ্যের পর্দাফাঁস! এবার পাক বায়ুসেনার F-16 বিমান ধ্বংস করার প্রমাণ দিলো ভারত

ভারতীয় বায়ুসেনা এফ-১৬ (F-16) যুদ্ধ বিমান নিয়ে পাকিস্তানের মুখোশ আবার খুলে দিলো। ভারতীয় এয়ার মার্শাল আরজিকে কাপুর সোমবার একটি প্রেস কনফারেন্স করে বলেন, ‘এই ঘটনার কোন সন্দেহ নেই যে ২৭ ফেব্রুয়ারি ২০১৯ এ এরিয়াল এনগেজমেন্ট এর সময় দুটি বিমান ভূপতিত হয়। সেই দুটি বিমানের মধ্যে একটি ভারতীয় বিমান, আরেকটি পাকিস্তান এয়ার ফোর্সের F-16 বিমান ছিল।” আপনাদের জানিয়ে রাখি বায়ুসেনার এই বয়ান আমেরিকার মিডিয়ার ওই বয়ানের পর আসে যেখানে আমিরিকার একটি ম্যাগাজিন ভারতের দাবিকে মিথ্যা প্রমাণিত করার চেষ্টা করে, পাকিস্তানের সমস্ত F-16 বিমান সুরক্ষিত আছে বলে জানায়।ভারতীয় বায়ুসেনা পাকিস্তানের F-16 বিমানকে ধ্বংস করার প্রমাণ হিসেবে এডাব্লিউসিএস (Airborne early warning and control sytem) এর র‍্যাডার ইমেজ জারি করে। র‍্যাডার ইমেজের বিশ্লেষণ করার সময় এয়ার মার্শাল আরজিকে কাপুর বলেন, এই ইমেজে লাল চিহ্নের তিনটি এয়ারক্র্যাফট  আছে যেগুলো পাকিস্তানের F-16।

ডানদিকে আর ব্লু সার্কেলে অভিনন্দন বর্তমানের এয়ারক্র্যাফট। কিছুক্ষণ পরে নেওয়া আরেকটি ইমেজে পাকিস্তানের একটি F-16 নেই। আর তাঁর কারণ হল, পাকিস্তানের এয়ারক্র্যাফট F-16 ততক্ষণে ভূপতিত হয়ে গেছিল।

উল্লেখনীয় পুলওয়ামায় ১৪ই ফেব্রুয়ারি সিআরপিএফ এর কনভয়ে জঙ্গি হামলা হয়। আর তারপর ২৬ ফেব্রুয়ারি ভারতীয় বায়ুসেনা পাকিস্তানের বালাকোটে জইশ এ মোহম্মদ এর জঙ্গি ঘাঁটিতে হানা দিয়ে সেগুলোকে ধ্বংস করে দেয়।

ভারতের এই পদক্ষেপের পর পাকিস্তানের F-16 বিমান ২৭ ফেব্রুয়ারি ভারতীয় বায়ু সীমা লঙ্ঘন করেছিল। আর সেই সময় ভারতীয় বিমান পাকিস্তানের F-16 তাড়া করে, একটি বিমানকে ধ্বংস করে দেয়।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.