বিরোধীদের মুখে ঝামা ঘষলেন এয়ার চিফ, বোঝালেন তাঁরা ঘাস কাটতে সীমালঙ্ঘন করেননি

বিরোধীদের মুখে ঝামা ঘষলেন এয়ার চিফ, বোঝালেন তাঁরা ঘাস কাটতে সীমালঙ্ঘন করেননি। এদিন কোয়েবম্বাতুরুতে বায়ুসেনা প্রধান বিএস ধানোয়া বলেন, বায়ুসেনা যদি জঙ্গলেই বোমা ফেলে আসে তাহলে ইমরান খান কেন এত চিৎকার করছেন। এরপর যে বিষয়ে সবচেয়ে বেশি বিতর্ক—কত জঙ্গির মৃত্যু হয়েছে সেনার হামলায়? তার উত্তরে ধানোয়া বলেন, লাশ গোনা বায়ুসেনার কাজ না। এইসঙ্গে তিনি বলেন, এটা নির্ভর করছে কতজন তখন সেখানে ছিল তার উপরে। পাশাপাশি হতাহতের সংখ্যা সেনা নয়, সরকার জানাবে বলেও তিনি মনে করেন।

উল্লেখ্য, বালাকোটে জইশ জঙ্গি শিবিরে বোমা বর্ষণে কত জনের মৃত্যু হয়েছে তা জানানো হয়নি সরকার বা বায়ুসেনার তরফে। যা নিয়ে সরকার বিরোধী শিবির থেকে বিভিন্ন ধরনের প্রশ্ন তোলা হয়েছে। কোনও কোনও ক্ষেত্রে বিমান হানার সত্যতা বা আদৌ জঙ্গি শিবির ধ্বংস করা হয়েছে কিনা তা নিয়েও প্রশ্ন তোলা হয়। সেইসব প্রশ্নেরই কড়া জবাব দেন এদিন বায়ুসেনা প্রধান বিএস ধানোয়া।

ধানোয়া আরও বলেন, কী ভাবে কোথায় বিমানহানা হয়েছে তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন বিদেশ সচিব। আমরা যখন কোনও টার্গেটে আঘাত করার সিদ্ধান্ত নিই তখন সেখানে আঘাত করেই ছাড়ি। আমরা যদি জঙ্গলেই বোমা ফেলে আসি তাহলে উনি (ইমরান খান) অত চিৎকার করছেন কেন! আমরা আমাদের লক্ষ্যবস্তুতেই আঘাত করেছি। তা না হলে পাকিস্তান পাল্টা প্রতিক্রিয়া দেখাত না!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.