করোনা যুদ্ধে জেলা শাসকরাই ফিল্ড কমান্ডার, জেলা জয়ী হলে দেশ জয়ী হবে: মোদী

দেশের গ্রাম এলাকায় করোনা সংক্রমণ বৃদ্ধির ব্যাপারে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী আজ জেলার জেলাশাসক দের সঙ্গে বৈঠক সারলেন। মঙ্গলবার দেশের ৯টি রাজ্যের ৪৬ জেলারটি জেলার জেলাশাসকদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী করোনা যুদ্ধে জেলাশাসকদের ফিল্ড কমান্ডার বলে আখ্যা দেন।

করোনার দ্বিতীয় তরঙ্গে দেশের যেসব জেলায় সংক্রমণ খুবই বাড়াবাড়ি পর্যায়ে পৌঁছেছে, সেই সব জেলার জেলাশাসক বা ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটের সঙ্গে আজ মোদী বৈঠক করেন। বৈঠকের প্রথমেই তিনি জেলার প্রত্যন্ত অঞ্চলেও যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের দিকে জোর দেন। তিনি বলেন করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জোর দিতে হবে যোগাযোগে। তিনি বলেন মেডিকেল ইকুইপমেন্ট নিয়ে যে কালোবাজারির ঘটনা ঘটছে তা আটকাতে সকলকে একসাথে চেষ্টা করতে হবে। কড়া হাতে সংক্রমণ মোকাবিলায় ডাক দিয়েছেন মোদী। তিনি বলেছেন জেলায় কোথাও কোথাও সংক্রমণ বেড়েছে আবার কোথাও কমেছে। কিন্তু কমলে নিশ্চিন্ত হতে নিষেধ করেছেন তিনি।

আজকের বৈঠকে জেলা শাসকদের তিনি কোভিড যুদ্ধের ফিল্ড কমান্ডার বলে আখ্যায়িত করেছেন। একই সঙ্গে তিনি বলেছেন, করোনা সংক্রমণে জেলার জয় মানে দেশের জয়। দেশের দুর্গম অঞ্চল সহ গ্রামাঞ্চলে সচেতনতা বাড়ানোর কথা বলেছেন তিনি। অক্সিজেনের অভাব মেটাতে ও সফলভাবে করোনারি বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে প্রত্যেক হাসপাতালে অক্সিজেন প্লান্ট প্রয়োজন। পিএম কেয়ার থেকে এ বিষয়ে অর্থ বরাদ্দের কথাও তিনি বলেছেন।

মোদী জানিয়েছেন, ভারতের গতিশীল ফার্মা সেক্টরের সঙ্গে সরকার মসৃণ যোগাযোগ বজায় রেখে চলছে। যাতে ওষুদ সহ অন্যান্য জিনিস কোনভাবে অপ্রতুল না হয় সেদিকেও নজর রাখা হয়েছে। কোভিড সংক্রমণ আটকানো তথা গ্রামীণ ভারতের স্বাস্থ্য পরিষেবা আধুনিকীকরণ নিয়ে আলোচনা করতে দু’দফার বৈঠকের প্রথম দফায় আগামীকাল ১০ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী। পশ্চিমবঙ্গের প্রতিনিধির সঙ্গে মোদীর বৈঠক হবে আগামী ২০মে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.